মেসি নেই তো কী হয়েছে, আরেক আর্জেন্টাইনের গোলে জিতল মায়ামি

0
91
ম্যাচ শেষে ইন্টার মায়ামির খেলোয়াড়দের জয়ের উচ্ছ্বাস, ছবি: এএফপি

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে গেছেন লিওনেল মেসি। এর মধ্যেই মেজর লিগ সকারের (এমএলএস) প্লে-অফে জায়গা করে নেওয়ার জন্য গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে হচ্ছে ইন্টার মায়ামিকে। তা মেসি নেই তো কী হয়েছে, আর্জেন্টাইন জাদুকর দলটিতে নাম লেখানোর পর জয়ের যে পথ দেখিয়ে দিয়েছেন, সে পথেই হাঁটছে এমএলএসের ক্লাবটি।

মেসির অনুপস্থিতিতে বাংলাদেশ সময় আজ সকালে স্পোর্টিং কানসাস সিটির বিপক্ষে এমএলএসের ম্যাচে ইন্টার মায়ামিকে জয় এনে দিলেন আরেক আর্জেন্টাইন ফাকুন্দো ফারিয়াস। স্পোর্টিং কানসাস সিটির বিপক্ষে ৩-২ গোলের জয়ে অবশ্য একটি গোল করেছেন তিনি, জোড়া গোল করেছেন ইকুয়েডরের ফরোয়ার্ড লিওনার্দো কাম্পানা।

ম্যাচ শেষে হাত মেলাচ্ছেন ইন্টার মায়ামির জয়ের দুই নায়ক কাম্পানা ও ফারিয়াস
ম্যাচ শেষে হাত মেলাচ্ছেন ইন্টার মায়ামির জয়ের দুই নায়ক কাম্পানা ও ফারিয়াস, ছবি: এএফপি

মেসিসহ ইন্টার মায়ামির নিয়মিত খেলোয়াড়দের ৮ জন জাতীয় দলের হয়ে খেলতে চলে গেছেন। তুলনামূলক ‘দুর্বল’ দল নিয়ে খেলতে নামা মায়ামি নিজেদের মাঠে ম্যাচের ৯ মিনিটেই পিছিয়ে পড়ে। তবে ২৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে মায়ামিকে সমতায় ফেরান কাম্পানা। প্রথমার্ধের শেষ বাঁশি বাজার ঠিক আগে দলকে ২-১ গোলে এগিয়ে দেন ইকুয়েডরিয়ান ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ভালো খেলা উপহার দেয় মায়ামি। এর ফলও দ্রুতই পেয়ে যায় তারা। ৬০ মিনিটে অসাধারণ এক গোলে স্কোরলাইন ৩-২ করেন আর্জেন্টিনার ২১ বছর বয়সী আক্রমণাত্মক মিডফিল্ডার ফাকুন্দো ফারিয়াস। ৭৮ মিনিটে একটি গোল ফেরত দেয় স্পোর্টিং কানসাস সিটি। শেষ পর্যন্ত ফারিয়াসের গোলটিই হয়ে যায় পার্থক্য গড়ে দেওয়া।

মেসি নাম লেখানোর আগে ধুঁকতে থাকা মায়ামি সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে ১২ ম্যাচে অপরাজিত রইল। এমএলএসের প্লে-অফ খেলা থেকে তারা এখন আর ৬ পয়েন্ট দূরে। মেসি যোগ দেওয়ার আগে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সে পয়েন্ট তালিকার তলানিতে থাকা মায়ামি আজকের জয়ের পর ২৬ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে আছে ১৪তম স্থানে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.