দেখতে মোদির মতো, বিক্রি করছেন পানিপুরি, তিনি আসলে কে

0
43
ভারতের গুজরাটের পানিপুরি বিক্রেতা অনিল ভাই থাক্কর দেখতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতো

পাঞ্জাবির ওপর কোটি পরা সৌম্যদর্শনের এক ব্যক্তি। চোখে চশমা, মাথায় শুভ্র চুল, মুখেও সাদা দাড়িগোঁফ। একের পর এক পানিপুরি বানাচ্ছেন। তুলে দিচ্ছেন ক্রেতাদের হাতে।

বলছি ভারতের গুজরাটের অনিল ভাই থাক্করের কথা। গুজরাটের আনন্দ এলাকায় তাঁর পানিপুরি বিক্রির দোকান রয়েছে। নাম ‘তুলসী পানিপুরি সেন্টার’।

মজার বিষয় হলো, অনিলের কাছে পানিপুরি খেতে গেলে যে কেউ ক্ষণিকের জন্য হলেও থমকে যেতে বাধ্য। কেননা, অনিল দেখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতো। বিশেষ করে তাঁকে পাশ থেকে দেখলে মোদি বলে যে কারও মনে হতে পারে।

অনিলের পানিপুরি বানানো ও বিক্রির ভিডিও অনলাইনে ভাইরাল হয়েছে। ভারতজুড়ে এখন লোকসভা নির্বাচনের মৌসুম চলছে। এমন সময়ে গুজরাটে মোদির মতো দেখতে অনিলের সেই ভিডিও নিয়ে নেটিজেনদের মধ্যে চর্চা চলছে।

শুধু পোশাকে নয়, মুখ, চুলের ধরন, সাদা দাড়িগোঁফ—সবকিছুতে মোদির সঙ্গে দারুণ মিল অনিলের। বয়সটাও কাছাকাছি। মোদির বয়স এখন ৭৩ বছর। অনিলের ৭১। তিনিও মোদির মতো গুজরাটেরই মানুষ।

মূলত অনিলের দাদা পানিপুরির ব্যবসা শুরু করেছিলেন। ১৮ বছর বয়স থেকে অনিল পানিপুরি বিক্রি শুরু করেন।

অনিল নিজ হাতে দোকান সামলান। তিনি বলেন, চেহারা ও পোশাক মোদির মতো হওয়ায় ক্রেতারা অবাক হন। অনেকে তাঁর সঙ্গে সেলফি তোলেন।

অনিল আরও বলেন, মোদির মতো দেখতে হওয়ায় স্থানীয় লোকজন ও পর্যটকদের কাছে তিনি বেশ শ্রদ্ধা ও ভালোবাসা পান।

মোদির মূল্যবোধ বেশ পছন্দ অনিলের। তিনি অনুপ্রাণিতও। বিশেষ করে পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে মোদি যে প্রচার চালাচ্ছেন, তা তিনি সমর্থন করেন, মানেন। অনিল বলেন, মোদির কথা মেনে তিনি তাঁর দোকান সব সময় পরিচ্ছন্ন রাখেন।

শুধু অনিল একাই নন, মোদির মতো দেখতে আরেকজন আছেন মুম্বাইয়ে। নাম বিকাশ মহন্ত। চলতি বছরের শুরুতে তাঁর একটি ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়েছিল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.