জোড়া গোলে মায়ামিকে জিতিয়ে যে কীর্তি গড়লেন মেসি

0
134

পরপর তিন ম্যাচে গোলের দেখা পেলেন লিওনেল মেসি। এর মধ্যে দুটি ম্যাচেই এসেছে জোড়া গোল। এবার ইন্টার মায়ামির জার্সিতে জোড়া গোল করে দলকে জেতালেন বিশ্বকাপজয়ী তারকা। আর জয়ের দিনে রেকর্ড বইয়ে নামও লিখিয়েছেন তিনি। ফক্সবরোর জিলেট স্টেডিয়ামে আজ নিউ ইংল্যান্ড রেভল্যুশনের বিপক্ষে ইন্টার মায়ামিকে ৪-১ ব্যবধানের জয় এনে দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক।

এবারের মৌসুমে এমএলএসের সর্বোচ্চ গোলদাতা এখন মেসি। ৭ ম্যাচ খেলে গোলের সংখ্যা ৯তে নিয়ে গেছেন তিনি। নিজের খেলা ৭ ম্যাচের ৬টিতেই গোল পেয়েছেন মেসি। এর মধ্যে জোড়া গোল করেছেন তিন ম্যাচে। মেসি পেছনে ফেলেছেন রিয়েল সল্ট লেকের কলম্বিয়ান ফরোয়ার্ড ক্রিস্তিয়ান আরাঙ্গোকে। তার গোলসংখ্যা ৮টি।

এই জয়ে মেসির মতো মায়ামিরও শীর্ষস্থানটা আরও সুসংহত হয়েছে। ১১ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে চূড়ায় তারা। ১০ ম্যাচে ১৮ পয়েন্টে দুইয়ে আছে সিনসিনাটি।

বড় ব্যবধানে জয় পাওয়ার ম্যাচটির শুরুটা অবশ্য ভালো ছিল না মায়ামির। রেফারির ম্যাচ শুরুর বাঁশি বাজানো শেষ হতে না হতেই যে গোল উদযাপনে মাতে স্বাগতিক নিউ ইংল্যান্ড। ম্যাচের ৩৭ সেকেন্ডের সময় গোল করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড চ্যাঙ্কালে। সেই গোল শোধ দিতে ৩২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। রবার্ট টেলরের পাস থেকে দলকে সমতায় ফেরান মেসি। ১-১ সমতায় প্রথমার্ধ শেষ করে মায়ামি।

৬৭ মিনিটে দলকে এগিয়ে দেন মেসি। বুসকেটসের পাসে বক্সে বল পেয়েই শটে জালে পাঠান মেসি। তাতে রেকর্ডেও নাম লেখান মেসি। মেজর লিগ সকারে প্রথম খেলোয়াড় হিসেবে টানা পাঁচ ম্যাচে দুই বা তার বেশি গোলে অবদান রাখেন।

মায়ামির অন্য দুটি গোলেও জড়িয়ে আছে মেসির নাম। ৮৮ মিনিটে ইন্টার মায়ামি পেয়েছে তাদের চতুর্থ গোল। লুইস সুয়ারেজের করা সেই গোলটি এসেছে মেসির দুর্দান্ত এক পাস থেকেই। এর আগে ৮৩ মিনিটে বেঞ্জামিন ক্রিমাশ্চি যে গোলটি করেছেন, সেটিতেও জড়িয়ে আছে মেসির নাম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.