মেসিকে মালিকানার অংশ দিয়ে দলে নিতে চায় মায়ামি

0
92
লিওনেল মেসি, ছবি: এএফপি

লিওনেল মেসি পিএসজি ছাড়বেন? হালফিলে এটি নিয়ে ফুটবল দুনিয়ায় চর্চা তুঙ্গে। ফরাসি ক্লাবটির সঙ্গে তাঁর বর্তমান চুক্তির মেয়াদ ফুরোবে জুনে। পিএসজি ছাড়লে মেসির যে কয়টি গন্তব্যের নাম নিয়ে আলোচনা হচ্ছে, তাঁর মধ্যে আছে যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামি। মেসিকে আগামী মৌসুমে দলে টানতে বেতনের পাশাপাশি ক্লাবের মালিকানার অংশীদারত্বও দিতে চায় মিয়ামি, এমন খবরই জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইনডিপেনডেন্ট।

মেসি অবশ্য পিএসজি ছাড়বেন কি না, সেটিই এখনো নিশ্চিত নয়। তবে এটা ঠিক যে পিএসজিতে মেসির সময় ভালো যাচ্ছে না। ২০২১ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন দুই বছরের চুক্তিতে। সেই মেয়াদ শেষ হবে আসছে জুনে। পিএসজি সেই ডিসেম্বর থেকে মেসির সঙ্গে নতুন চুক্তি করার কথা বলে আসছে। কিন্তু সেটি হয়নি নানা কারণে। প্রথমত, পিএসজি নাকি মেসির সঙ্গে এক বছরের চুক্তি করতে চায়, মেসি যেটি মানছেন না, তিনি চান দুই বছরের চুক্তি। কিলিয়ান এমবাপ্পের সঙ্গে বেতনের তারতম্য নিয়েও সমস্যা আছে মেসির। এ সমস্যাগুলোর সমাধান না হলে পিএসজির সঙ্গে নতুন চুক্তি অধরাই থাকতে পারে।

মেসির পেছনে ইন্টার মায়ামি ছাড়াও আছে সৌদি আরবের ক্লাব আল-হিলাল। সৌদি ক্লাবটি সম্প্রতি মেসিকে তাদের দলে আসতে অকল্পনীয় পরিমাণ অর্থ প্রস্তাব করেছে। টাকার অঙ্কে সেটি ৪ হাজার কোটির অনেক বেশি। ক্রিস্টিয়ানো রোনালদো বছরের শুরুতে নাম লিখিয়েছেন সৌদি ক্লাব আল–নাসরে। এদিকে বার্সেলোনাও মেসিকে ফেরাতে চায়। আগামী মৌসুমে দলবদলে নাকি বার্সেলোনার অগ্রাধিকার মেসিই। এর মধ্যে আল–হিলালের সাড়ে চার কোটি ও ইন্টার মায়ামির লভ্যাংশের হাতছানি মেসিকে কোথায় নিয়ে যায়, দেখার বিষয় এখন।

২০২৪ সালে কোপা আমেরিকার আগপর্যন্ত মেসি খেলতে চান ইউরোপেই। চ্যাম্পিয়নস লিগও আরও একবার জিততে পারেন কি না, সেটি চেষ্টা করতে চান। পিএসজিও যদি মেসিকে রাখার সর্বাত্মক চেষ্টা করে, তাহলে পাশার দান উল্টে যেতে পারে। তবে এর মধ্যেও ইন্টার মায়ামির মালিকানা আর আল–হিলালের ‘অকল্পনীয়’ অঙ্কের হাতছানি কিন্তু মেসির সামনে থাকবেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.