বেনজেমা ‘যুদ্ধে’ জিতলেন, গোলও করলেন

0
119
সৌদি প্রো লিগে তৃতীয় ম্যাচে প্রথম গোলের দেখা পেয়েছেন করিম বেনজেমা, ছবি: এএফপি

সৌদি সংবাদমাধ্যম আল শারক আল–আওসাত রীতিমতো ‘বোমা’ই ফাটিয়েছিল। আল ইত্তিহাদ কোচ নুনো সান্তোস ক্লাব কর্তৃপক্ষকে জানিয়েছিলেন, করিম বেনজেমা তাঁর খেলানোর স্টাইলের সঙ্গে যায় না। ব্যালন ডি অর জয়ী সাবেক রিয়াল তারকাকে তিনি দলে চাননি। এমনকি বেনজেমার পক্ষ থেকে অধিনায়কত্ব চাওয়া হলে সেটিও নাকি প্রত্যাখ্যান করেছেন নুনো সান্তোস।

সেই খবরটি সঠিক হয়ে থাকলে বলতে হবে, কোচের সঙ্গে ‘যুদ্ধে’ জিতে গেছেন বেনজেমা। ৩৪ বছর বয়সী ফরাসী স্ট্রাইকার কাল আল ইত্তিহাদের হয়ে অধিনায়কত্বের বাহুবন্ধনী পরেই মাঠে নেমেছেন। শুধু নামেনইনি, আল রিয়াদের বিপক্ষে ম্যাচে ইত্তিহাদকে প্রথম গোলও এনে দিয়েছেন, যা সৌদি প্রো লিগে তাঁর প্রথম গোল।

বেনজেমার প্রথম গোলের ম্যাচে দলও পেয়েছে বড় জয়। আল রিয়াদকে ৪–০ ব্যবধানে হারিয়েছে ইত্তিহাদ। এবারের লিগে বর্তমান চ্যাম্পিয়নদের এটি টানা তৃতীয় জয়। ৯ পয়েন্ট নিয়েও শীর্ষেও জেদ্দা–ভিত্তিক ক্লাবটি।

প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামের ম্যাচটিতে বেনজেমা গোলটি করেন ম্যাচের ১৭তম মিনিটে। সতীর্থের সঙ্গে বল দেওয়া নেওয়া করে বক্সে জোরালো শটে বল জালে জড়ান। লিগে আগের দুই ম্যাচে গোলহীন ছিলেন বেনজেমা।

আল ইত্তিহাদের অধিনায়কত্বের বাহুবন্ধনী ছিল করিম বেনজেমার হাতে, ছবি: এএফপি

ইত্তিহাদকে পরে ২৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ২–০ ব্যবধান করেন আবদেররাজ্জাক হামাদেল্লাহ। মরক্কোর এই স্ট্রাইকার প্রথমার্ধের যোগ করা সময়ে করেন আরও এক গোল। আর শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে ৯৩তম মিনিটে দলকে চতুর্থ গোল এনে দেন সালেহ আল–আমরি। এই গোলের অ্যাসিস্ট ছিল বেনজেমার।

ইত্তিহাদের মতো সমান ৯ পয়েন্ট জোগাড় করে ফেলেছে আল আহলিও। গতকাল ফ্রাঙ্ক কেসির গোলে আল আখদুদকে ১–০ ব্যবধানে হারায় আহলি। ম্যাচের যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে সাবেক বার্সেলোনা মিডফিলডারকে গোলটি বানিয়ে দেন ম্যানচেস্টার সিটি থেকে যাওয়া রিয়াদ মাহরেজ।

স্টিভেন জেরার্ডের আল ইত্তিফাকেও ইত্তিহাদ, আহলির পয়েন্টে পৌঁছানোর সুযোগ ছিল। তবে আল খালিজের সঙ্গে গোলশূন্য ড্র করায় সেটি সম্ভব হয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.