সালমান খানের সিনেমা মুক্তি পাচ্ছে আজ, বাংলাদেশে আনতে কত খরচ হলো

0
117
‘কিসি কা ভাই কিসি কী জান’ ছবিতে সালমান খান ও পূজা হেগড়ে আইএমডিবি

চলতি বছর এপ্রিলে ভারতসহ দুনিয়ার নানা প্রাপ্তে মুক্তি পায় সালমান খান অভিনীত সিনেমা ‘কিসি কা ভাই কিসি কি জান’। মুক্তির প্রায় চার মাসের মাথায় বাংলাদেশে মুক্তি পাচ্ছে ফরহাদ সামজি পরিচালিত এ ছবিটি।

শুক্রবার স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার, লায়ন সিনেমাসসহ দেশের প্রায় ৩০টি প্রেক্ষাগৃহে দেখা যাবে ছবিটি। এর আগে একই নীতিমালায় গত ১৯ মে বাংলাদেশের ৪১টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাহরুখ খানের ‘পাঠান’।

‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিটির বাংলাদেশে আমদানিকারক প্রতিষ্ঠান এন ইউ আহম্মদ ট্রেডার্সের কর্ণধার কামাল মোহাম্মদ কিবরিয়া বৃহস্পতিবার দুপুরে বলেন, ‘মাল্টিপ্লেক্স, সিঙ্গেল মিলিয়ে এখন পর্যন্ত ৩০টি হল চূড়ান্ত হয়েছে। মনে হচ্ছে আরও হল বাড়বে। কারণ শেষ পর্যন্ত “এম আর নাইন” ছবিটি  ইংরেজিতে মুক্তির কারণে অনেক একক হল আমাদের ছবিটি নেওয়ার আগ্রহ দেখাচ্ছে। এ কারণে একক হল বাড়তে পারে।’

 ‘কিসি কা ভাই কিসি কী জান’ ছবিতে পূজা হেগড়ে
‘কিসি কা ভাই কিসি কী জান’ ছবিতে পূজা হেগড়ে, আইএমডিবি

‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিটির আন্তর্জাতিক পরিবেশনার দায়িত্বে আছে মুম্বাইয়ের জি স্টুডিওস।

এর আগে বাংলাদেশের আমদানিকারক প্রতিষ্ঠান দি কনটেন্ট স্পেশালিস্ট মুম্বাইয়ের পরিবেশক প্রতিষ্ঠান ওয়ান ওয়ার্ল্ড এন্টারটেইনমেন্ট থেকে ‘পাঠান’ ছবিটি আমদানি করেছিল।

মাল্টিপ্লেক্স সীমিত। একক হলের সংখ্যাও খুব বেশি নয়। সে ক্ষেত্রে প্রায় ২০০ কোটি টাকা বাজেটের বলিউড ছবিটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তিতে কত খরচ করেছেন এ দেশের আমদানিকারকেরা?

‘কিসি কা ভাই কিসি কা জান’-এ সালমান খান
‘কিসি কা ভাই কিসি কা জান’-এ সালমান খান, ছবি : আইএমডিবি

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এর আগে ‘পাঠান’ ছবিটি আনতে বাংলাদেশের আমদানিকারক প্রতিষ্ঠানের খরচ হয়েছে প্রায় ১১ লাখ টাকা। তবে ‘কিসি কা ভাই কিসি কি জান’ আনতে এর প্রায় পাঁচ গুণ মানে ৫০ লাখ টাকা গুনতে হয়েছে আমদানিকারক প্রতিষ্ঠানকে।

ছবিটির আমদানিকারক কামাল মোহাম্মদ কিবরিয়া বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলতে চাননি। তিনি  বলেন, ‘কত টাকায় ছবিটি এনেছি, সেটি এখন না বলি। বাংলাদেশে “পাঠান” আনতে যা খরচ হওয়ার কথা শুনেছি, তার থেকেও অনেক গুণ খরচ হয়েছে এ ছবিটি আনতে। ছবিটি ভারতে মুক্তির আগেই আমরা চুক্তি করেছিলাম। কারণ, এটি সালমানের ছবি। ফলে বড় অঙ্কের টাকা দিতে হয়েছে। তখন তো বুঝিনি, সালমান খানের ছবি ভারতে ব্লকবাস্টার হবে না। ভারতে মুক্তির পর চুক্তি করলে এত টাকা দিয়ে ছবিটি নিতাম না। তবে আমদানির শর্তে আছে, যে টাকায় ছবিটি এনেছি, বাংলাদেশের প্রেক্ষাগৃহে যত দিন খুশি তত দিন চালাতে পারব।’

ভারতে হিট না হলেও ছবিটি নিয়ে বাংলাদেশের দর্শকের কাছে প্রত্যাশা আছে এই আমদানিকারকের। তিনি বলেন, ‘আমাদের মূল টার্গেট মাল্টিপ্লেক্সের দর্শক। এখানে প্রচুর সালমান খানের ভক্ত আছে। দেশের মাটিতে বসে বড় পর্দায় সালমান খানকে দেখতে চান ভক্তরা। আর না দেখলে কিসের ভক্ত তারা? আশা করছি সালমানের ছবি দেখতে মাল্টিপ্লেক্সে দর্শকের চাপ থাকবে। এরই মধ্যে মাল্টিপ্লেক্সে শুক্রবারের বিভিন্ন শোর আগাম অনেক টিকিট বিক্রি হয়ে গেছে।’

 ‘কিসি কা ভাই কিসি কী জান’ ছবিতে সালমান খান
‘কিসি কা ভাই কিসি কী জান’ ছবিতে সালমান খান, আইএমডিবি

‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিটির আমদানির বিপরীতে ভারতের এসআরআর প্রোডাকশনের কাছে রপ্তানি করা হয়েছে অনন্য মামুনের ‘কসাই’ ছবিটি।
‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিতে সালমান খানের বিপরীতে অভিনয় করেছেন পূজা হেগড়ে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.