দেড়শ’র আগে আটকে হারল ‘নতুন’ ভারত

0
100
দলের দরকারে আউট হয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক হার্ডিক পান্ডিয়া।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়েই সম্ভবত টি-২০ ফরম্যাটে নতুন যাত্রা শুরু করতে যাচ্ছে ভারত। হার্ডিক পান্ডিয়া দলকে নেতৃত্ব দিচ্ছেন। তার অধীনেই পরবর্তী টি-২০ বিশ্বকাপ খেলতে পারে মেন ইন ব্লুজরা। এমনকি রোহিত শর্মা-বিরাট কোহলিদের ছাড়াই টি-২০তে এগোতে পারে ভারত।

ওই পরিকল্পনার ট্রায়াল সিরিজের শুরুটা অবশ্য ভালো হয়নি ভারতের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নতুন চেহারার দলটি সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ৪ রানে হেরেছে।

টস জিতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেটে ১৪৯ রান তোলে। দলের ২৯ ও ৩০ রানে ফিরে যান দুই ওপেনার কাইল মেয়ার্স ও ব্রেন্ডন কিং। ওপেনার কিং খেলেন ১৯ বলে ২৮ রানের ইনিংস।

দলকে লড়াই করার পুঁজি পেতে ভালো ব্যাটিং করেন চারে নামা নিকোলাস পুরান ও পাঁচে নামা রোভম্যান পাওয়েল। পুরানের ব্যাট থেকে আসে ৩৪ বলে ৪১ রানের ইনিংস। দুটি করে চার ও ছক্কা হাঁকান তিনি।

অধিনায়ক রোভম্যান পাওয়েলের ব্যাট ছিল আরেকটু চড়াও। তিনি ৩১ বল খেলে ৪৮ রান যোগ করেন। তার ব্যাট থেকে আসে তিনটি করে চার ও ছক্কা।

জবাব দিতে নেমে ভারত ৯ উইকেটে ১৪৫ রান তুলতে পারে। দলটির দুই তরুণ ওপেনার ইশান কিশান (৬) ও শুভগন গিল (৩) ব্যর্থ হন। তিনে নামা সূর্যকুমার যাদব ২১ বলে ২১ রান করেন। চারে নামা তিলক ভার্মা খেলেন ২২ বলে তিন ছক্কা ও দুই চারে দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস।

পরে হার্ডিক পান্ডিয়া সেট হয়ে ফিরে যান। তিনি ১৯ বলে ১৯ রান যোগ করেন। সানজু স্যামসন (১২ বলে ১২) ও অক্ষর প্যাটেলও (১১ বলে ১৩) সেট হয়ে সাজঘরের পথ ধরলে হার নিয়ে মাথা নিচু করে মাঠ ছাড়ে দলটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.