২৮ অক্টোবর ঘিরে নাগরিকদের সতর্ক করল যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য

0
125
যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য

২৮ অক্টোবর বাংলাদেশে রাজনৈতিক দলগুলোর পাল্টাপাল্টি কর্মসূচি সামনে রেখে নিজ দেশের নাগরিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের ওয়েবসাইট এবং যুক্তরাজ্যের পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে ২৮ অক্টোবরের সমাবেশের বিষয়ে ওই সতর্কবার্তা প্রকাশ করা হয়েছে।

যুক্তরাষ্ট্র দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৮ অক্টোবর ঢাকা এবং বাংলাদেশের অন্যান্য শহরে রাজনৈতিক সমাবেশের পরিকল্পনা করা হয়েছে, যার মধ্যে সবচেয়ে বড় সমাবেশের কর্মসূচি রয়েছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের কাছে এবং কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের কাছে ভিআইপি রোডে। যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্কতা গ্রহণের পাশাপাশি মনে রাখা উচিত যে সমাবেশ শান্তিপূর্ণভাবে আয়োজনের লক্ষ্য থাকলেও তা সাংঘর্ষিক এবং পরবর্তী সময়ে তা সহিংসতায় রূপ নিতে পারে। এই পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের নাগরিকদের বিক্ষোভ এড়ানোর পাশাপাশি কোনো বড় সমাবেশের আশপাশে চলাফেরার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করার পরামর্শ দেওয়া হয়েছে।

যুক্তরাজ্যের পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে দেওয়া বার্তায় ২৮ অক্টোবর বাংলাদেশের রাজনৈতিক সমাবেশের কর্মসূচির কথা উল্লেখ করা হয় এবং এ ক্ষেত্রে যুক্তরাজ্যের নাগরিকদের ভ্রমণে সতর্কতা অবলম্বনের আহ্বান জানানো হয়।

সরকার পতনের এক দফা দাবিতে ২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে মহাসমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। এর পাল্টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ ফটকে সমাবেশ করার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এখনও দুই দলকে ওই দুই জায়গায় সমাবেশের অনুমতি দেয়নি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.