সাভার ও ধামরাইয়ে গাড়ি থামিয়ে পুলিশের তল্লাশি, বিএনপির ৭ নেতা-কর্মী গ্রেপ্তার

0
75
সাভারের আমিনবাজার এলাকায় মহাসড়কের ঢাকাগামী লেনে বিভিন্ন পরিবহনে তল্লাশি চালাচ্ছে সাভার মডেল থানার পুলিশ। আজ শুক্রবার সকাল নয়টার দিকে

ঢাকায় আগামীকাল শনিবার আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর প্রবেশমুখ আমিনবাজারে তল্লাশিচৌকি বসিয়েছে জেলা পুলিশ। এ ছাড়া সাভার উপজেলার বিরুলিয়া ও ধামরাইয়ের ইসলামপুর এলাকায় চৌকি বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশি চালাচ্ছে পুলিশ। এ কার্যক্রমে পুলিশের সঙ্গে সাদাপোশাকে গোয়েন্দা সংস্থার সদস্যরাও অংশ নিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতের বিভিন্ন সময়ে সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় তল্লাশি চালিয়ে বিএনপির অন্তত সাত নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে সাভার ও আশুলিয়া থানার পুলিশ।

আজ শুক্রবার সকাল আটটার দিকে ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে রাজধানীর প্রবেশপথ আমিনবাজার এলাকায় গিয়ে দেখা যায়, আমিনবাজারের ২০ শয্যাবিশিষ্ট হাসপাতালের সামনে মহাসড়কের ঢাকাগামী লেনে তল্লাশিচৌকি বসিয়েছে সাভার মডেল থানা-পুলিশের একটি দল। পুলিশ সদস্যরা বিভিন্ন পরিবহন থামিয়ে যাত্রী ও চালকদের জিজ্ঞাসাবাদ করছেন। দূরপাল্লার বাস ও মাইক্রোবাসে তল্লাশিতে বেশি গুরুত্ব দিতে দেখা যায় তাঁদের। পুলিশ সদস্যরা যাত্রীদের পরিচয়, ঢাকায় আসার কারণ জানতে চাচ্ছেন। মাইক্রোবাসের ভেতরের বিভিন্ন অংশে খুঁজে দেখছেন। এ সময় পুলিশের সঙ্গে সাদাপোশাকে একটি গোয়েন্দা সংস্থার সদস্যদের সহযোগিতা করতে দেখা যায়। এ ছাড়া সাভারের বিরুলিয়া ও আশুলিয়া বাজার এলাকায় তল্লাশিচৌকি বসিয়েছে পুলিশ।

আমিনবাজারে তল্লাশি চলাকালে এক ব্যক্তির পরিচয়পত্র দেখছেন পুলিশের এক সদস্য। আজ শুক্রবার সকাল আটটার দিকে
আমিনবাজারে তল্লাশি চলাকালে এক ব্যক্তির পরিচয়পত্র দেখছেন পুলিশের এক সদস্য। আজ শুক্রবার সকাল আটটার দিকে

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রাশিদ বলেন, ‘আগামীকাল ঢাকায় রাজনৈতিক দলগুলোর সমাবেশকে কেন্দ্র করে কেউ যেন কোনো ধরনের বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে, সে জন্য সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে। এটি আমাদের নিয়মিত তল্লাশি কার্যক্রমেরই অংশ।’

ধামরাই মডেল থানার পুলিশ জানিয়েছে, আজ সকাল থেকে ধামরাই উপজেলার ইসলামপুর এলাকায় তল্লাশিচৌকি বসিয়েছে তারা। সেখানে ঢাকাগামী বিভিন্ন পরিবহনের যাত্রীদের জিজ্ঞাসাবাদসহ তল্লাশি করছে পুলিশ।

ধামরাই থানার পরিদর্শক (অপারেশন) নির্মল কুমার দাস বলেন, ‘সকাল থেকে ধামরাইয়ের ইসলামপুরে তল্লাশি কার্যক্রম চলছে। এটি আমাদের নিয়মিত কার্যক্রমেরই অংশ।’

বিএনপির ৭ নেতা-কর্মী গ্রেপ্তার

সাভার মডেল থানা ও আশুলিয়া থানায় খোঁজ নিয়ে জানা যায়, সাভার থানায় গতকাল বৃহস্পতিবার রাতের বিভিন্ন সময়ে ৫ জনকে এবং আশুলিয়া থানায় ২ জনকে আটক করেছে পুলিশ।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান ও সাভার মডেল থানার ভারপ্রাপ্ত দীপক চন্দ্র সাহা বলেন, যাঁদের বিরুদ্ধে আগে থেকে মামলা আছে, কেবল তাঁদেরই গ্রেপ্তার করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.