রোনালদোর পছন্দেই আল নাসরে নতুন কোচ

0
93

সৌদি আরবের ক্লাব আল নাসর তাহলে কি ক্রিস্টিয়ানো রোনালদোই চালাচ্ছেন!

কেউ কেউ রসিকতা করে এমন কথা বলতে পারেন। গত এপ্রিলে আল নাসরের কোচ পদ থেকে ছাঁটাই হয়েছিলেন রুডি গার্সিয়া। সংবাদমাধ্যম তখন জানিয়েছিল, রোনালদোর সঙ্গে সম্পর্কের অবনতি তাঁর ছাঁটাই হওয়ার অন্যতম কারণ। গার্সিয়ার কৌশল নাকি পছন্দ হচ্ছিল না পর্তুগিজ কিংবদন্তির।

খেলোয়াড়দের সেরাটা বের করে আনতে পারছেন না গার্সিয়া—এমন অভিযোগ ছিল রোনালদোর। সে জন্য গার্সিয়াকে ছাঁটাই করে ক্লাবের বয়সভিত্তিক দলের কোচ ডিনকো জেলিচিচকে মূল দলের অন্তর্বর্তীকালীন কোচ বানিয়ে কাজ চালাচ্ছিল আল নাসর।

কিন্তু কত দিন আর এভাবে থাকা যায়? পূর্ণ মেয়াদে নতুন কোচ তো লাগবেই। ইএসপিএন সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, এই কোচও ঠিক করার পেছনেও নাকি বড় ভূমিকা আছে রোনালদোর। আর সেই কোচ হলেন রোনালদোরই স্বদেশি লুইস কাস্ত্রো।

নেইমারকে কি সামনের সপ্তাহেই সই করাবে আল হিলাল

সংবাদমাধ্যম গোল ডটকম ও ইএসপিএন জানিয়েছে, আল নাসরের প্রস্তাব গ্রহণ করেছেন ৬১ বছর বয়সী কাস্ত্রো। বোতাফোগোর দায়িত্বে থাকা কাস্ত্রো গতকালই বিদায় বলে দিয়েছেন ব্রাজিলিয়ান এই ক্লাবকে। সেটি মাগালানেসের বিপক্ষে ম্যাচ শেষে। সংবাদমাধ্যম গোল ডটকম সবার আগে এই তথ্য জানানোর পর তা নিশ্চিত করেছে ইএসপিএন। তবে কাস্ত্রোকে কোচ বানানোর ব্যাপারে আল নাসর এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি।

আল নাসরের কোচ হতে ব্রাজিলিয়ান ক্লাব বোতাফোগোর দায়িত্ব ছেড়েছেন লুইস কাস্ত্রো
আল নাসরের কোচ হতে ব্রাজিলিয়ান ক্লাব বোতাফোগোর দায়িত্ব ছেড়েছেন লুইস কাস্ত্রো

গত সপ্তাহে কাস্ত্রোর সঙ্গে যোগাযোগ করে আল নাসর। তাঁকে দুই বছরের চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে। চাইলে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়াতে পারবেন। আর বেতন?

ইএসপিএন জানিয়েছে, বোতাফোগোর চেয়ে অনেক বেশি বেতন পাবেন কাস্ত্রো। তবে আল নাসরের কাস্ত্রোকে পাওয়ার পেছনে মূল কলকাঠি নেড়েছেন রোনালদো। ‘সিআরসেভেন’ নিজেই ফোন করেছিলেন কাস্ত্রোকে আল নাসরে যোগ দেওয়ার জন্য। এই বছর শেষেই কাস্ত্রোর সঙ্গে চুক্তির মেয়াদ ফুরোত বোতাফোগোর। তাঁকে পেতে ব্রাজিলিয়ান ক্লাবটিকে ২৩ লাখ ইউরো রিলিজ ক্লজ পরিশোধ করতে হবে আল নাসরকে।

এখন পর্যন্ত ১২টি ক্লাবকে কোচিং করিয়েছেন কাস্ত্রো
এখন পর্যন্ত ১২টি ক্লাবকে কোচিং করিয়েছেন কাস্ত্রো

অভিজ্ঞতার বিচারে কাস্ত্রোর কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। এ পর্যন্ত ১২টি ক্লাবকে কোচিং করিয়েছেন। ২০১৯-২০ মৌসুমে শাখতার দোনেৎস্কের হয়ে জিতেছেন ইউক্রেনিয়ান প্রিমিয়ার লিগ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.