রিয়ালের জয়ে ‘অবদান’ নাপোলি গোলরক্ষকের

0
105
আবারও গোল করেছেন বেলিংহাম, ছবি: টুইটার

নাপোলি গোলরক্ষক অ্যালেক্স মেরেতের কীই–বা দোষ! গতকাল রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ফেদেরিকো ভালভার্দের জোরালো শট পোস্টে লেগে ফিরে আসার পর তাঁর শরীরে লেগে আবার গোল হয়ে যায়। এমন এক আত্মঘাতী গোলেই মূলত নাপোলির বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে বাকি দুটি গোল করেছেন ভিনিসিয়ুস জুনিয়র ও জুড বেলিংহাম।

এ জয়ে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষেই থাকল রিয়াল। নাপোলি ৩ পয়েন্ট নিয়ে রইল দুইয়ে। একই গ্রুপের অন্য ম্যাচটিরও ফল ৩-২। এ ম্যাচেও জয় পেয়েছে অতিথি দল ব্রাগা। তারা হারিয়ে দিয়েছে ইউনিয়ন বার্লিনকে। টানা দুই হারে তলানিতেই পড়ে রইল বার্লিন। আর ব্রাগা ৩ পয়েন্ট পেলেও নাপোলির সঙ্গে গোল পার্থক্যে পিছিয়ে থাকায় আছে তিনে।

ডিয়েগো ম্যারাডোনা স্টেডিয়ামে চ্যাম্পিয়নস লিগের ‘সি’ গ্রুপের ম্যাচে শুরুতে গোল খেয়ে পিছিয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদ। নাপোলির হয়ে গোল করেন লিও ওস্ত্রিগার্ড। রিয়াল অবশ্য সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি। ২৭ মিনিটে বেলিংহামের পাস থেকে গোল করেন ভিনিসিয়ুস।

গোল পেয়েছেন ভিনিসিয়ুসও
গোল পেয়েছেন ভিনিসিয়ুসও, ছবি: এএফপি

এরপর রিয়ালকে এগিয়ে দেন সেই বেলিংহামই। চলতি মৌসুমে সব প্রতিযোগিতায় রিয়ালের হয়ে ৯ ম্যাচে এটি বেলিংহামের অষ্টম গোল। এই ৯ ম্যাচে তিনি ম্যাচসেরা হয়েছেন ছয়বার। এমন জয়ের পর সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন বেলিংহাম। রিয়ালের ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘কী দারুণ এক দল।’ ক্যাপশনেই স্পষ্ট রিয়াল সময়টা কী দারুণ উপভোগ করছেন বেলিংহাম।

বিরতির পর পেনাল্টি থেকে নাপোলিকে সমতায় ফেরান পিটর জেলেনেস্কি। পেনাল্টি থেকে গোল করেন তিনি। সমতার দিকে এগোনোর ম্যাচে ভালবার্দের শটে সৌভাগ্যক্রমে গোল পেয়ে যায় রিয়াল।

নাপোলির মাঠে ম্যাচটা যে কঠিন ছিল, সেটা স্বীকার করেছেন কার্লো আনচেলত্তিও, ‘খুবই কঠিন ম্যাচ ছিল। শেষ মিনিট পর্যন্ত লড়াই করতে হয়েছে। শেষের গোলটা মেরেতের নামে দেওয়া হয়েছে, এটা আমার কাছে অযৌক্তিক মনে হয়েছে।’

কার্লো আনচেলত্তি
কার্লো আনচেলত্তি, ছবি: এএফপি

রিয়ালের হয়ে দুর্দান্ত শুরু করা বেলিংহামকেও প্রশংসায় ভাসিয়েছেন মাদ্রিদ কোচ, ‘সবচেয়ে অবাক করা বিষয় হচ্ছে, বেলিংহামের বয়স মাত্র ২০। ওর যেমন সামর্থ্য আছে, ব্যক্তিত্ব আছে ও চরিত্রও আছে। ২০ বছর বয়সে সে দেখাচ্ছে অসাধারণ প্রতিভা আসলে কী।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.