মেসিদের দলটাই কি আর্জেন্টিনার ‘ইতিহাসে সেরা’, কী বললেন স্কালোনি

0
150
বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনা দলকে নিয়ে এই প্রথম নামছেন স্কালোনি

এ ম্যাচের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে স্কালোনির দিকে ছুটে গিয়েছিল প্রশ্ন—আর্জেন্টিনার ইতিহাসের সেরা জাতীয় দল কি মেসিদের দলটিই? মেসিরা কি এগিয়ে আছেন ম্যারাডোনা, প্যাসারেলার অন্য দুটি বিশ্বকাপজয়ী দল থেকেও? স্কালোনি কিছুটা বিরক্ত এমন প্রশ্নে। তাঁর অধীনই আরাধ্য বিশ্বকাপ শিরোপার নাগাল পেয়েছে আর্জেন্টিনা। উৎসব ও আনন্দের এ সময়ে এমন প্রশ্নই বরং অপ্রাসঙ্গিক মনে হচ্ছে তাঁর কাছে। কী এসে যায় সেরা হিসেবে স্বীকৃতি পেলে অথবা না পেলে! কাজের কাজটা তো ঠিকই করেছেন তাঁরা। আর্জেন্টিনাকে উপহার দিয়েছেন একটি বিশ্বকাপ শিরোপা।

পানামার বিপক্ষে ম্যাচের আগে এমন একটা ছবি তুলে রাখাটাকে অবশ্য কর্তব্যই মনে করলেন মেসিরা

পানামার বিপক্ষে ম্যাচের আগে এমন একটা ছবি তুলে রাখাটাকে অবশ্য কর্তব্যই মনে করলেন মেসিরা

সংবাদ সম্মেলনে স্কালোনি সে কথাই বলেছেন, ‘আমার চোখে এ বিতর্কই অপ্রাসঙ্গিক, অপ্রয়োজনীয়। সবাই আর্জেন্টিনার জার্সি পরে খেলেছে। তিনটি দল বিশ্বকাপ জিতেছে। কে সেরা, কে সেরা নয়—এতে কার কী আসে যায়! আমি তো মনে করি, আমাদের বিশ্বকাপ জয়ের এই আনন্দময় সময়ে এ তুলনাই অপ্রয়োজনীয়। কে বড়, কে ছোট—এসব বিতর্ক করে লাভ নেই। আমাকে যদি বেছে নিতে বলেন, কে সেরা, আমি তিন বিশ্ব চ্যাম্পিয়ন দলকেই বাছব। কেউ কারও চেয়ে কম নয়।’

মেসির সামনে ৮০০ গোল ছাড়াও আরও যেসব মাইলফলক

স্কালোনি মনে করেন, এসব অপ্রয়োজনীয় বিতর্কে অযথাই সময় ও শক্তির অপব্যয় হয়, ‘আমরা সব সময়ই এসব অপ্রাসঙ্গিক বিষয় নিয়ে বিতর্ক তৈরি করতে পছন্দ করি। কোনো দরকার নেই। এসব বিতর্ক মানেই শক্তি ও সময়ের অপচয়।’ পানামার বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হবে আর্জেন্টিনার মাটিতেই—শুক্রবার বাংলাদেশ সময় ভোর ছয়টায় বুয়েনস এইরেসের বিখ্যাত মনুমেন্টাল স্টেডিয়ামে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.