মার্কেটে জন্ম নেওয়া নবজাতকের ঠাঁই হলো নিঃসন্তান দম্পতির ঘরে

0
93
চট্টগ্রামের আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন ফেসবুকে ছবিটি দিলে অনেকেই নবজাতককে নেওয়ার জন্য যোগাযোগ করেন

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় মার্কেটে জন্ম হওয়া সেই নবজাতকের দায়িত্ব পেয়েছেন এক নিঃসন্তান সচ্ছল দম্পতি। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে ওই দম্পতির কাছে নবজাতককে তুলে দেয় উপজেলা প্রশাসন।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন গতকাল রাতে ফেসবুকে দেওয়া এক পোস্টে লেখেন, ‘পরশু জন্ম নেওয়া শিশুকে দেখাশোনার জন্য এক নিঃসন্তান দম্পতিকে দায়িত্ব প্রদান করা হয়েছে। শিশু কল্যাণ বোর্ড, আনোয়ারার আয়োজিত এক সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়।’

মার্কেটে জন্ম দেওয়া নবজাতক ইউএনওর কোলে, প্রতিবন্ধী মাকে পাওয়া গেল জঙ্গলে

এর আগে গত মঙ্গলবার বেলা আড়াইটার দিকে উপজেলার বৈরাগ ইউনিয়নের বন্দর সেন্টার এলাকার আজিজ মার্কেটের নিচে সিঁড়ির গোড়ায় একটি পুত্রসন্তানের জন্ম দেন মানসিক প্রতিবন্ধী এক নারী। স্থানীয় দুই ব্যক্তি ওই নারীকে পার্শ্ববর্তী বন্দর কমিউনিটি ক্লিনিকে নিয়ে যান, যেখানে চিকিৎসক ও নার্স নবজাতককে পরিচর্যা করেন। কিন্তু কিছুক্ষণ পর ওই নারী নবজাতককে রেখে চলে যান। পরে গত বুধবার দুপুরে পার্শ্ববর্তী একটি জঙ্গলে ওই নারীকে খুঁজে পাওয়া যায়। এরপর হাসপাতালে মা ও নবজাতককে চিকিৎসা দেওয়া হয়।

ঘটনার পরপরই খবর পেয়ে ইউএনও মো. ইশতিয়াক ইমন স্বাস্থ্যকর্মীদের সহায়তায় ওই নবজাতককে উদ্ধার করে তাঁর বাসায় নিয়ে যান। এরপর ওই নবজাতককে কোলে নিয়ে অভিভাবকের সন্ধান চেয়ে একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেন। ছবিটি ছড়িয়ে পড়লে অনেকেই নবজাতকটিকে নেওয়ার জন্য যোগাযোগ করেন।

এরপর গত ৩১ মে প্রথম আলো অনলাইনে দুটি ছবিসহ ‘মার্কেটে জন্ম দেওয়া নবজাতক ইউএনওর কোলে, প্রতিবন্ধী মাকে পাওয়া গেল জঙ্গলে’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হলে শিশুটিকে পেতে অর্ধশতাধিক দম্পতি আনোয়ারা উপজেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেন। এরপর গতকাল সন্ধ্যা সাতটার দিকে নানা আইনি প্রক্রিয়া শেষে নবজাতককে তুলে দেওয়া হয় এক সচ্ছল দম্পতির কাছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.