গাইবান্ধায় চার মাস আগে হারিয়ে যাওয়া শিশু কুড়িগ্রামে উদ্ধার

0
93

গাইবান্ধায় চার মাস আগে হারিয়ে যাওয়া ৯ বছর বয়সী শিশুকে কুড়িগ্রাম থেকে উদ্ধার হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় কুড়িগ্রাম রেলস্টেশন চত্বর থেকে শিশুটিকে উদ্ধার করে কুড়িগ্রাম সদর থানার পুলিশ। পরে শিশুটিকে নতুন জামা পরিয়ে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়।

শিশুটির নাম মো. উজ্জ্বল হোসেন (৯)। সে গাইবান্ধা সদর উপজেলার কিসমত মালি বাড়ি ইউনিয়নের সরকারটারী গ্রামের দিনমজুর মো. হামিদুল ইসলামের ছেলে।
পুলিশ সূত্রে জানা যায়, গতকাল সন্ধ্যায় কুড়িগ্রাম রেলস্টেশন চত্বরে শিশু উজ্জ্বল হোসেনকে এলোমেলো চলাফেরা করতে দেখেন স্টেশনমাস্টার। তিনি বিষয়টি কুড়িগ্রাম সদর থানার পুলিশকে জানান। পুলিশের একটি ভ্রাম্যমাণ দল রেলস্টেশনে গিয়ে শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। শিশুটির সঙ্গে কথা বলে সমাজসেবা কার্যালয়ের সহযোগিতায় গাইবান্ধায় তার পরিবারকে খুঁজে বের করা হয়। গতকাল রাতেই শিশুটির চাচা মো. লুৎফর রহমান কুড়িগ্রামে আসেন। পরে সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে তার চাচার কাছে উজ্জ্বলকে হস্তান্তর করা হয়।

মো. লুৎফর রহমান বলেন, ‘আমার ভাতিজা চার মাসে আগে বাড়ি থেকে হারিয়ে যায়। বিভিন্ন জায়গায় খুঁজেও তাকে পাইনি। কুড়িগ্রাম সদর থানার পুলিশের মাধ্যমে জানতে পারলাম, তারা আমার ভাতিজাকে খুঁজে পেয়েছে। আমার ভাই বর্তমানে কাজ করতে চট্টগ্রামে আছে। তাই ভাতিজাকে নিতে আমি এসেছি। পুলিশ ভাতিজার জন্য নতুন জামাকাপড় কিনে দিয়েছে। পুলিশের কারণে আমার ভাতিজাক খুঁজি পাইলাম। এ জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা।’

কুড়িগ্রাম সদর থানা-পুলিশের উপপরিদর্শক (এসআই) জয়নুল আবেদীন বলেন, ‘শিশুটি নিজের নাম আর জেলা গাইবান্ধা ছাড়া কিছু বলতে পারেনি। পরে পুলিশ সুপারের নির্দেশে অনেক খোঁজখবর করে শিশুটির পরিবারের সন্ধান পাওয়া যায়। পরে তাকে পরিবারের কাছে ফিরে দেওয়া হয়েছে। এ রকম মানবিক কাজ করতে পেরে ভালো লাগছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.