‘মাদক’ ব্যবহারে নিষিদ্ধ জিম্বাবুয়ের দুই ক্রিকেটার

0
78

চার মাসের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন জিম্বাবুয়ের ওয়েসলি মাধেভেরে ও ব্রেন্ডন মাভুতা। এর আগে মাদক ব্যবহারের কারণে সাময়িকভাবে নিষিদ্ধ হয়েছিলেন জিম্বাবুয়ে জাতীয় দলের এই দুই ক্রিকেটার। তদন্তের পর এবার নিষিদ্ধের মেয়াদ জানাল জিম্বাবুয়ে ক্রিকেট। জিম্বাবুয়ে ক্রিকেটের আচরণবিধি ভঙ্গের অভিযোগ স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন দুজন। নিষিদ্ধের পাশাপাশি ২০২৪ সালের জানুয়ারি থেকে তিন মাসের বেতনের অর্ধেকও জরিমানা করা হয়েছে।

এক বিবৃতিতে জিম্বাবুয়ে ক্রিকেট জানিয়েছে, ‘সিদ্ধান্ত নেয়ার সময়, কমিটি কিছু প্রশমনের কারণও বিবেচনা করেছে। দুই খেলোয়াড়ই অনুশোচনা প্রকাশ করেছে এবং অভ্যাস থেকে সরে আসার প্রতিশ্রুতি দিয়েছে।’

নিষিদ্ধকালীন সময়ে তাদের পুনর্বাসন নজরে রাখবে জিম্বাবুয়ের মেডিক্যাল বিভাগ। পাশাপাশি তাদের হাইপারফরম্যান্স প্রোগ্রামে অনুশীলনের নির্দেশ দেওয়া হয়েছে। ডিসেম্বরের শুরুতে আয়ারল্যান্ডের বিপক্ষে হওয়া হোম সিরিজে দলের সঙ্গে ছিলেন তারা। মাধেভেরে তিনটি টি-টোয়েন্টি খেলেছিলেন। মাভুতা অবশ্য শেষ টি-টোয়েন্টির পাশাপাশি খেলেছেন তিন ওয়ানডে।

২০১৮ সালে জিম্বাবুয়ের জার্সিতে অভিষেক ২৬ বর্ষী অলরাউন্ডার মাভুতার। এ পর্যন্ত ৪টি টেস্ট, ১২টি ওয়ানডে ও ১০টি টি-টুয়েন্টি খেলেছেন। মাধেভেরের আন্তর্জাতিক অভিষেক ২০২০ সালে। এপর্যন্ত দুটি টেস্ট, ৩৬টি ওয়ানডে ও ৬০টি টি-টুয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে ২৩ বছর বয়সী ব্যাটারের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.