‘বিশ্বসেরা এমবাপ্পেকে কোনোভাবেই বিনা পয়সায় ছাড়বে না পিএসজি’

0
91
পিএসজিএমবাপ্পকে বিনা পয়সায় ছাড়বে কেন

কিলিয়ান এমবাপ্পে বললেই হলো!

ফরাসি তারকা পিএসজিকে জানিয়ে দিয়েছেন ২০২৪ সালে ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ার পর প্যারিস ছাড়বেন। কিন্তু পিএসজি তাঁকে এভাবে ছাড়বে কেন? বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারের পেছনে হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে পিএসজি। এমবাপ্পেকে তারা কোনোভাবেই মুফতে চলে যেতে দেবে না। ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী এই তারকা যদি চলে যেতেই চান, তাহলে তাঁকে ঘিরে যতটা বাণিজ্য করা যায় পিএসজি সেটা করতে চায়।

পিএসজি চেয়ারম্যান নাসের আল খেলাইফি এ ব্যাপারে কঠোর মনোভাবই দেখাচ্ছেন। ২০২২-২৩ মৌসুমে ৩৪টি লিগ ম্যাচে ২৯ গোল করা এমবাপ্পেকে তিনি স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন নিজেদের সিদ্ধান্তের কথা। আরও নির্দিষ্ট করে বললে, এমবাপ্পেকে দুই সপ্তাহ সময় বেঁধে দিয়েছেন। এ সময়ের মধ্যে এমবাপ্পেকে জানাতে হবে তাঁর সিদ্ধান্তের কথা। নিজের ক্যারিয়ারের এক বড় সিদ্ধান্তের সামনেই এখন দাঁড়িয়ে আছেন এমবাপ্পে।

নাসের আল খেলাইফি
নাসের আল খেলাইফি

পিএসজির সবচেয়ে দামি ফুটবলার এমবাপ্পে। তিনি এমন এক ফুটবলার, যাঁকে বিশ্বের কোনো ক্লাবই ফ্রি এজেন্ট হিসেবে ছাড়তে চাইবে না। এখন এমবাপ্পেকেই সিদ্ধান্ত নিতে হবে, এ মৌসুমেই পিএসজি ছাড়বেন নাকি ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবেন। সিদ্ধান্তটা এমবাপ্পের জন্য কঠিন, সন্দেহ নেই।

ফরাসি পত্রিকা লা পারিসিয়েনকে খেলাইফি বলেছেন, ‘আমরা চাই এমবাপ্পে পিএসজিতেই থাকুক। খুব করেই চাই। সে যদি চুক্তির মেয়াদ বাড়াতে না চায়, দরজা খোলাই আছে, সে চলে যেতে পারে।’

রিয়ালে না যাওয়া হলে পিএসজিতে চুক্তি নবায়ন করতে পারেন এমবাপ্পে

খুব কঠিন এক সিদ্ধান্তের সামনে দাঁড়িয়ে এমবাপ্পে
খুব কঠিন এক সিদ্ধান্তের সামনে দাঁড়িয়ে এমবাপ্পে

২০১৭ সালে মোনাকো থেকে পিএসজি নিয়ে আসে এমবাপ্পেকে। গত ছয় বছরে তাঁর পেছনে ১৮ কোটি ডলার ঢেলেছে পিএসজি। এখন এমবাপ্পে নিজে যদি মনে করেন ২০২৪ সালে চুক্তি শেষ হয়ে যাওয়ার পর পিএসজি তাঁকে চলে যেতে দেবে, তাহলে ফরাসি তারকা বোকার স্বর্গে বাস করছেন। এমবাপ্পেকে দিয়ে তারা যেকোনো মূল্যে ১৮ কোটি ডলার তুলতে চায়, সেই সঙ্গে বড় একটা বাণিজ্যেরও হাতছানি পিএসজির সামনে।

খেলাইফি লা পারিসিয়েনকে দেওয়া সাক্ষাৎকারে এ ব্যাপারে কোনো রাখঢাক রাখেননি, ‘বিশ্বের সেরা ফুটবলারকে আমরা কোনোভাবেই বিনা পয়সায় ছাড়তে পারি না। এটা কোনোভাবেই সম্ভব নয়।’ খেলাইফি এমবাপ্পের ব্যাপারে বাইরের কোনো চাপ, বিশেষ করে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁর কোনো প্রভাব নেই বলেই জানিয়েছেন এই সাক্ষাৎকারে।

গালতিয়েরের জায়গায় পিএসজির কোচ হলেন লুইস এনরিকে

এমবাপ্পে যদি দল ছাড়তে চান তবে ছাড়তে হবে এখনই, জানিয়ে দিয়েছেন খেলাইফি
এমবাপ্পে যদি দল ছাড়তে চান তবে ছাড়তে হবে এখনই, জানিয়ে দিয়েছেন খেলাইফি

এদিকে ইউরোপীয় ফুটবলের দলবদল নিয়ে নির্ভরযোগ্য ইতালিয়ান সংবাদকর্মী ফাব্রিজিও রোমানো নিজের ইউটিউব চ্যানেলে যা বলেছেন, তাতে রিয়াল মাদ্রিদের ভক্তরা কিছুটা নড়েচড়ে বসতেই পারেন। তিনি বলেছেন, পিএসজি খোলা মনেই রিয়াল মাদ্রিদের সঙ্গে এমবাপ্পের দলবদল নিয়ে আলোচনা করতে রাজি। যদিও দুই ক্লাবের সম্পর্ক সহজ নয় বলেই বাজারে কথা প্রচলিত আছে।

এমবাপ্পে–পিএসজি সমীকরণে ২৭ কোটি ইউরো নিয়ে আছে লিভারপুলও

এখন এমবাপ্পেকে যদি এই গ্রীষ্মেই পিএসজি ছাড়তে হয়, তাহলে রিয়াল মাদ্রিদই হতে পারে তাঁর সম্ভাব্য গন্তব্য। তবে এই দলবদলে বড় অঙ্কের ট্রান্সফার ফি বিনিময় হওয়ার সম্ভাবনাই বেশি। রিয়াল মাদ্রিদের ইচ্ছা নাকি এমবাপ্পের ব্যাপারে আরও এক মৌসুম অপেক্ষা করা। স্প্যানিশ ক্লাবটি এমবাপ্পেকে ফ্রি এজেন্ট হিসেবে দলে টানার সুযোগ নিতে চায়।

এমবাপ্পের এই কঠিন সিদ্ধান্ত নেওয়ার মধ্যেই পিএসজি তাদের নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বার্সেলোনা ও স্পেনের সাবেক কোচ লুইস এনরিকেকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.