বিশৃঙ্খলায় ভাঙল মার্টিনেজের গাড়ির কাঁচ, ফিরলেন পুলিশের গাড়িতে

0
106
এমিলিয়ানো মার্টিনেজকে অনুষ্ঠানে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। ছ

কলকাতার ভক্তদের ‘অতিরিক্ত’ ভালোবাসায় আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে বহন করা গাড়ির কাঁচ ভেঙেছে। তাকে ঘিরে আয়োজিত অনুষ্ঠানের নিরাপত্তা বেষ্টনি ভেঙে ভক্তরা তার গাড়ির কাছে পৌঁছে যায়। এক পর্যায়ে ভক্তদের বিশৃঙ্খলায় তার গাড়ির কাঁচ ভেঙে যায়। পরে পুলিশের গাড়িতে স্থান ত্যাগ করেন তিনি।

এর আগে ঢাকা সফর করেন ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলায় খেলা মার্টিনেজ। ১১ ঘণ্টা বাংলাদেশে অবস্থান করলেও নিরাপত্তা ও প্রোটোকল জনিত কারণে বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া আর্জেন্টাইন এই গোলরক্ষকের সাক্ষাৎ পাননি। অথচ কলকাতার চিত্র ভিন্ন!

সোমবার কলকাতা যান ‘বাজপাখি’ খ্যাত এই গোলরক্ষক। আড়াই দিন কলকাতা থাকবেন তিনি। মঙ্গলবার তার দিনভর কর্মসূচির অন্যতম ছিল বাইপাসের ধারে মিলনমেলা প্রাঙ্গনের সংবর্ধনা অনুষ্ঠান। সেখানে হট্টগোলে গাড়ির কাঁচ ভাঙার মতো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে।

মার্টিনেজকে দেখতে আসা ভক্তদের হট্টগোল। ছবি: কলকাতা প্রতিনিধি

মার্টিনেজকে দেখতে আসা ক’জন ভক্ত অভিযোগ করেছেন, অনুষ্ঠানটি শুরু থেকেই ছিল পরিকল্পনাহীন। গাড়ির ওপর ভক্তদের ঝাপিয়ে পড়া দিয়ে যার সমাপ্তি হয়েছে। আগেই মিলনমেলা প্রাঙ্গণে ভিড় জমায় ও পরিকল্পনা ঠিক না থাকায় ২০-২৫ মিনিট পরে অনুষ্ঠানে পৌঁছান মার্টিনেজ। অনুষ্ঠান শুরু হতেই মঞ্চে উঠে পড়েন সাবেক ফুটবলাররা।

জানা গেছে, অনুষ্ঠানে অংশ নেওয়াদের আসন তিনভাগে বিভক্ত করা হয়েছিল। কিন্তু ওই নিয়ম উপেক্ষা করে অনেকে সামনে চেয়ার তুলে চলে আসতে শুরু করেন। এতে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। যা সামলাতে হিমশিম খায় পুলিশ। অনুষ্ঠানের শুরুর দিকে প্রধান আয়োজক শতুদ্র দত্ত বারবার সতর্ক করেও তাদের থামাতে পারেননি। মঞ্চ ভেঙে পড়ারও উপক্রম হয়েছিল।

কলকাতায় মার্টিনেজকে দেখতে ভক্তদের ভিড়। ছবি: কলকাতা প্রতিনিধি

সব সামলে কোন মতে ইস্টবেঙ্গল সংবর্ধনা দেয় মার্টিনেজকে। হাতে তুলে দেয় আজীবন সদস্যপদ, উত্তরীয় ও শতবর্ষের কয়েন। মোহনবাগান তুলে দেয় ক্লাবের ১২৫ বছরের স্মারক।

অনুষ্ঠানের এক পর্যায়ে মার্টিনেজ বলেন, ‘ফাইনালে মেসি আমাকে গোল বাঁচানোর অনুরোধ করেছিলেন। গোল করে ম্যাচ বের করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন। মেসি সর্বকালের সেরা ফুটবলার। মেসি একজনই। ভবিষ্যতে আর কেউ মেসি হবে না। আমি ভাগ্যবান যে তার সঙ্গে খেলি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.