ফ্রান্সের সহজ জয়, ডাচ-ডেনিসদের দাপট

0
107
ইউরো বাছাইপর্বে জাতীয় দলের জার্সিতে এমবাপ্পে। ছবি: এএফপি

ইউরো বাছাইপর্বের ম্যাচে সহজ জয় পেয়েছে ফ্রান্স। ২০১৮ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা আয়ারল্যান্ড রিপাবলিককে ২-০ গোলে হারিয়েছে।

অন্য ম্যাচে ডেনমার্ক ৪-০ গোলে হারিয়েছে সান মারিনোকে। গ্রিসের বিপক্ষে নেদারল্যান্ডসে ৩-০ গোলের জয় পেয়েছে।

ফ্রান্সকে জেতাতে দারুণ গোল করেছেন রিয়াল মাদ্রিদের ডিফেন্সিভ মিডফিল্ডার অঁরেলিন চুয়ামেনি। তিনি ম্যাচের ১৯ মিনিটে দলকে লিড এনে দেন। পুরো ম্যাচে অসাধারণ খেলেছেন এই তরুণ। অপর গোলটি করেছেন ইন্টার মিলানে যোগ দেওয়া স্ট্রাইকার মার্কাস থুরাম। ৪৮ মিনিটে গোল করেন তিনি।

এটি ছিল ইউরো বাছাইপর্বে ফ্রান্সের পঞ্চম রাউন্ডের ম্যাচ। কিলিয়ান এমবাপ্পের নেতৃত্ব খেলা দল পাঁচ ম্যাচেই জয় পেয়েছে। একই গ্রুপে থাকা নেদারল্যান্ডস তিন ম্যাচের মধ্যে দুই জয় পেয়েছে। বৃহস্পতিবার রাতের ম্যাচে দলটির হয়ে গোল করেন এম ডি রুন, কোডি গাকপো ও ওয়াট উইঘোস্ট। প্রথমার্ধেই তিন গোল করে দলটি।

ডেনমার্ক বড় জয়ের ম্যাচে প্রথমার্ধে করে তিন গোল। অন্য গোলটি যোগ করা সময়ে আসে। গ্রুপ ‘এইচ’-এ থাকা ডেনিসদের এটি পঞ্চম রাউন্ডের ম্যাচে তৃতীয় জয়। পয়েন্ট টেবিলে দুইয়ে আছে তারা।

দিনের অন্য ম্যাচে পোল্যান্ড ২-০ গোলে ফ্যারো আইল্যান্ডকে হারিয়েছে। দুটি গোলই করেছেন দলটির বার্সেলোনা স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি। হাঙ্গেরির কাছে ২-১ গোলে হেরেছে সার্বিয়া। নর্থ লন্ডনকে ৪-২ গোলে হারিয়েছে স্লোভানিয়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.