ম্যানচেস্টারের বৃষ্টিতে বাড়ছে ইংল্যান্ডের হতাশা

0
65
ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডকে অপেক্ষায় রেখেছে বৃষ্টি

‘সবকিছু, সবকিছু। সবাই ফোনে ভিন্ন ভিন্ন অ্যাপে দেখছে, কম্পিউটারেও তা–ই। তবে সবকিছু আসলে একই কথা বলছে।’

গতকাল সংবাদ সম্মেলনে আবহাওয়ার খবর কোন অ্যাপে রাখছেন ইংল্যান্ড দলের সদস্যরা, এমন প্রশ্ন করা হলে ওপরের কথাটি হাসতে হাসতে বলেছিলেন ব্যাটিং কোচ মার্কাস ট্রেসকোথিক। ম্যানচেস্টারের আবহাওয়ার দিকেই যে এখন নজর সবার!

ওল্ড ট্রাফোর্ড টেস্টে গতকাল থেকেই বাগড়া দিচ্ছে বৃষ্টি। আজ শেষ দিনেও নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি খেলা। ম্যানচেস্টারে গতকালও রাতভর বৃষ্টি হয়েছে। আজ বাংলাদেশ সময় বিকেল চারটায় মাঠ পর্যবেক্ষণে নামার কথা ছিল আম্পায়ারদের। তবে ইংল্যান্ড সমর্থকদের আশাহত করে আবার নেমেছে বৃষ্টি। এ প্রতিবেদন লেখার সময় বৃষ্টির তোপ একটু কমে এসেছে বলে জানা গেছে। তবে থামেনি সেটি। পিচও ঢাকা আছে কাভারে।

কাভারে ঢাকা ওল্ড ট্রাফোর্ডের পিচ
কাভারে ঢাকা ওল্ড ট্রাফোর্ডের পিচরয়টার্স

এমনিতে আজ ৯৮ ওভার খেলা হওয়ার কথা ছিল। তবে সেটি যে দুরাশা, তা বলা যায়। ওয়েদার ডটকম বলছে, পরের এক ঘণ্টায় ম্যানচেস্টারে বৃষ্টির পূর্বাভাস তুলনামূলক কম। তবে সেটিও যে ইংল্যান্ড সমর্থকদের খুব একটা আশা দেবে, তা নিশ্চিত নয়।

অবশ্য গতকালও বৃষ্টির পূর্বাভাস ছিল দিনভর। তবে এক সেশন খেলা হয়েছিল। ওই ৩০ ওভারে ইংল্যান্ড নিতে পেরেছিল শুধু মারনাস লাবুশেনের উইকেট। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া এখন পিছিয়ে ৬১ রানে, বাকি ৫ উইকেট। ক্যামেরন গ্রিনের সঙ্গে ব্যাটিংয়ে ছিলেন মিচেল মার্শ।

২-১ ব্যবধানে পিছিয়ে থেকে ওল্ড ট্রাফোর্ড টেস্ট খেলতে নেমে প্রথম তিন দিনে বেশ দাপুটে অবস্থায় ছিল ইংল্যান্ড। কিন্তু বৃষ্টির কারণে অ্যাশেজ জেতার স্বপ্ন বাধাগ্রস্ত হয়েছে ভালোভাবেই। এ টেস্ট বেন স্টোকসের দল জিততে না পারলে অ্যাশেজ ধরে রাখবে অস্ট্রেলিয়া।

গতকাল শুধু সেঞ্চুরি করা মারনাশ লাবুশেনের উইকেট নিতে পেরেছিল ইংল্যান্ড
গতকাল শুধু সেঞ্চুরি করা মারনাশ লাবুশেনের উইকেট নিতে পেরেছিল ইংল্যান্ডএএফপি

আজ সকালে বৃষ্টি প্রসঙ্গে স্কাই স্পোর্টসকে জো রুট বলেছেন, ‘আমরা জানতাম বৃষ্টির সম্ভাবনা আছে, ফলে আমাদের কী করতে হবে, সেটি বোঝা গিয়েছিল আগেই। আমার মনে হয়, আমরা সেটি ভালোভাবেই করেছি, দাপুটে একটি অবস্থানে নিজেদের এনেছি। যদি আজ নেমে উইকেটগুলো নেওয়ার সুযোগ না পাই, তাহলে বেশ কষ্টের ব্যাপার হবে সেটি। যদি সুযোগ পাই, তাহলে আমরা সব উজাড় করে দিয়ে চেষ্টা করব, এ সপ্তাহে যেমন করেছি। আশা করি তা যথেষ্ট হবে।’

সে সুযোগ রুটরা পাবেন কি না, প্রশ্ন সেটিই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.