চট্টগ্রামে আগামীকাল বিএনপির হরতাল

0
100
বিএনপির লোগো।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তারের প্রতিবাদে চট্টগ্রামে আগামীকাল রোববার হরতাল ডেকেছে দলটি। বিএনপির চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা সকার-সন্ধ্যা এ হরতাল কর্মসূচি ঘোষণা করেছে।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই কর্মসূচির কথা জানিয়েছে দলটি। চট্টগ্রাম জেলা ও নগরে সর্বাত্মকভাবে এ কর্মসূচি পালন করা হবে।  তবে অ্যাম্বুলেন্স, সংবাদপত্রবাহী ও সাংবাদিকদের বহনকারী যানবাহন, ফায়ার সার্ভিসের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে। পাশাপাশি রোববার ও সোমবার কেন্দ্রীয় বিএনপির ডাকা দেশব্যাপী দুই দিনের অবরোধ কর্মসূচিও চলমান থাকবে।

বিবৃতিতে চট্টগ্রামে সকাল সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে সফল করার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মীর মো. নাছির উদ্দীন, চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম নগর বিএনপির আহবায়ক  শাহাদাত হোসেন ও সদস্যসচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক এনামুল হক।

বিবৃতিতে নেতারা বলেন, হরতাল-অবরোধ জনগণের অধিকার আদায়ের গণতান্ত্রিক আন্দোলনের কর্মসূচি। বিএনপি ঘোষিত এই কর্মসূচি হচ্ছে শান্তিপূর্ণ, জনসম্পৃক্ত, জ্যেষ্ঠ নেতাদের মুক্তি ও এক দফার দাবি আদায়ের। এই হরতাল-অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে সরকারের পক্ষ থেকে নানামুখী অপপ্রচার চালানো হচ্ছে। তাই চট্টগ্রামবাসীকে শান্তিপূর্ণভাবে হরতাল অবরোধ কর্মসূচি পালন করার আহ্বান জানাচ্ছেন তাঁরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.