এবার ৬ বিভাগে পদযাত্রা করবে বিএনপির ৪ সংগঠন

0
108
বিএনপি।

এবার বিএনপির ৪ অঙ্গ ও সহযোগী সংগঠন কৃষক দল, শ্রমিক দল, তাঁতী দল ও মৎসজীবী দলের যৌথ উদ্যোগে ৬ বিভাগে পদযাত্রা কর্মসূচি পালন করবে। জাতীয়তাবাদী কৃষক দলের নেতৃত্বে চট্টগ্রাম, সিলেট, রংপুর, রাজশাহী, বরিশাল ও খুলনা বিভাগে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে। এর মধ্যে চট্টগ্রাম বিভাগের নোয়াখালীতে, রংপুরের দিনাজপুরে, খুলনার যশোরে ও সিলেটের হবিগঞ্জে পদযাত্রা আয়োজন করা হবে বলে জানানো হয়েছে। দু’একদিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচি ঘোষণা করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল বলেন, কৃষক দল, শ্রমিক দল, তাঁতী দল ও মৎস্যজীবী দলের আয়োজনে ৬ বিভাগে পদযাত্রা হবে।

আগামী ১২ জুলাই নোয়াখালী (চট্টগ্রাম বিভাগ) থেকে এ কর্মসূচি  শুরু হবে জানিয়ে তিনি বলেন, আশা করছি বিপুল সংখ্যক নেতাকর্মী এ পদযাত্রায় অংশ নেবে।

পদযাত্রা কর্মসূচি সফল করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানা গেছে। বিশেষ করে কৃষক দল এতে বড় শোডাউনের প্রস্তুতি নিচ্ছে। পদযাত্রা কর্মসূচি সফল করতে ৬ বিভাগে কৃষক দলের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে ইতোমধ্যে টিম করে দেওয়া হয়েছে।

এর মধ্যে চট্টগ্রামে বিভাগীয় টিমের আহবায়ক আনম খলিলুর রহমান, সদস্য সচিব অ্যাডভোকেট রবিউল হাসান পলাশ;রংপুরের বিভাগীয় টিমের আহবায়ক মোশারফ হোসেন, সদস্য সচিব আনোয়ারুল হক; রাজশাহী বিভাগীয় টিমের আহবায়ক মামুনুর রশীদ খান, সদস্য সচিব শফিউল আলম শফি; খুলনায় বিভাগীয় টিমের আহবায়ক ওসমান আলী, সদস্য সচিব আনোয়ারুল ইসলাম বাদশা; সিলেট বিভাগীয় টিমের আহবায়ক আনিসুল হক, সদস্য সচিব মাহবুবুর রহমান আউয়াল এবং বরিশাল বিভাগীয় টিমের আহবায়ক আক্তার হোসেন সেন্টু ও সদস্য সচিব রফিকুল ইসলাম। এ ছাড়া কর্মসূচি সফলে অন্য তিন সংগঠনেরও বিভাগীয় সমন্বয় কমিটি গঠনের কথা রয়েছে।

এদিকে ৬টি বড় শহরে তারুণ্যের সমাবেশ করছে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম, বগুড়া ও বরিশালে ইতোমধ্যেই তারুণ্যের সমাবেশ শেষ করেছে। আগামী ৯ জুলাই সিলেটে, ১৭ জুলাই খুলনায় ও ২২ জুলাই ঢাকায় তারুণ্যের সমাবেশ করবে তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.