সুপার ওভারে ডাচদের কাছে হার, বিশ্বকাপে অনিশ্চিত উইন্ডিজ

0
195
ওয়েস্ট উইন্ডিজ

বিশ্বকাপ বাছাইপর্বের প্রতিটি ম্যাচেই টানটান উত্তেজনা দেখা যাচ্ছে। সর্বশেষ যেটি দেখা গেল ওয়েস্ট ইন্ডিজ-নেদারল্যান্ডস ম্যাচেও। আগে ব্যাট করে ৬ উইকেটে ৩৭৪ রানের বিশাল সংগ্রহ পায় উইন্ডিজ। কিন্তু জবাবে ডাচরাও ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ঠিক সমান রান করে।

টাই হওয়ায় ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে দারুণ আধিপত্য দেখায় নেদারল্যান্ডস। ব্যাট হাতে ক্যারিবীয় পেসার জেসন হোল্ডারের ৬ বলে ৩০ রান তুলে ফেলেন ফন বিক, হাঁকান ৩টি করে চার ও ছক্কা। এরপর বল হাতেও জাদু দেখান তিনি। তার ওভারে ৩১ রানের লক্ষ্যে খেলতে নেমে ২ উইকেট হারিয়ে ৮ রানের বেশি করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

এই হারে বিশ্বকাপে খেলার স্বপ্ন অনেকটাই শেষ হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজের! কারণ ওয়েস্ট ইন্ডিজ সুপার সিক্সে উঠেছে শূন্য পয়েন্ট নিয়ে। যেখানে সুপার সিক্সে ওঠা গ্রুপ ‘এ’ এর অন্য দুই দল জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের পয়েন্ট ২।

এর আগে নিকোলাস পুরানের অপরাজিত সেঞ্চুরি এবং শাই হোপ ও কিমো পলের ফিফটি ছুঁইছুঁই ইনিংসে ভর করে রানের পাহাড় দাঁড় করায় উইন্ডিজ। কিন্তু জবাবে নেদারল্যান্ডস শুরু থেকেই আগ্রাসী ব্যাটিংয়ে প্রতিপক্ষের বোলিং লাইনআপ ছন্নছাড়া করে দেয়। ৭৬ বলে ১১১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তেজা নিদামানুরু। এছাড়া ৪৭ বলে ৬৭ রানের ঝোড়ো ইনিংস আসে অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ডের ব্যাট থেকে।

শেষ ২ ওভারে যখন ৩০ রান দরকার তখন ২৮ রানের ইনিংস খেলে ম্যাচ টাই করেন ভ্যান বিক। এরপর অবশ্য সুপার ওভারে দারুণ ব্যাটিং ও বোলিং করে ডাচদের জয় এনে দেন সেই ভ্যান বিকই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.