আমরা বলতে যাচ্ছি, দূর হও জো, তোমার চাকরি খতম: ট্রাম্প

0
65
ডোনাল্ড ট্রাম্প। সাউথ ক্যারোলাইনায় রিপাবলিকান পার্টির প্রাইমারিতে জয়ের পর, ছবি: এএফপি

যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাইয়ে সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের দলীয় ভোটে (প্রাইমারি) জয়ের পর দেওয়া বক্তব্যে ডোনাল্ড ট্রাম্প তাঁর দলের প্রতিপক্ষ নিকি হ্যালির নাম পর্যন্ত মুখে নেননি। তিনি আক্রমণ করেছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে। ট্রাম্প বলেন, তাঁরা বলতে যাচ্ছেন, ‘দূর হও জো (বাইডেন), তোমার চাকরি খতম’।

সাউথ ক্যারোলাইনায় জয়ের পর সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের চোখ এখন স্পষ্টতই আগামী নভেম্বরের সাধারণ নির্বাচনের দিকে। তাই তিনি তাঁর বক্তব্যে বাইডেনকে আক্রমণের নিশানা করেছেন। কেননা, নভেম্বরের নির্বাচনে আবার বাইডেন-ট্রাম্প লড়াই হতে পারে।

সাউথ ক্যারোলাইনায় গতকাল শনিবার রিপাবলিকান পার্টির প্রাইমারি হয়। এতে দলীয় প্রতিপক্ষ নিকিকে বড় ব্যবধানে হারিয়েছেন ট্রাম্প। নিকিকে তাঁর নিজ অঙ্গরাজ্যে হারানোর মধ্য দিয়ে ট্রাম্প রিপাবলিকান পার্টির মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে এক ধাপ এগিয়ে গেলেন।

ভোট শেষে গতকাল রাতে মার্কিন গণমাধ্যম ট্রাম্পকে জয়ী হিসেবে পূর্বাভাস দেওয়ার কয়েক মিনিট পর তিনি তাঁর সমর্থকদের উদ্দেশে বক্তব্য দেন। ট্রাম্প তাঁর বক্তব্যে বলেন, ‘আমরা বাইডেনের চোখে চোখ রাখতে যাচ্ছি।’

বর্তমান মার্কিন প্রেসিডেন্টকে উদ্দেশ করে ট্রাম্প বলেন, ‘সে (বাইডেন) আমাদের দেশকে ধ্বংস করছে এবং আমরা বলতে যাচ্ছি, দূর হও জো (বাইডেন), তোমার চাকরি খতম।’

গতকালের ভোটের ফলাফলের পর ট্রাম্প তাঁর দলের ঐক্যের প্রশংসা করেন। তিনি বলেন, দলে এমন মনোভাব কখনো ছিল না। তিনি রিপাবলিকান পার্টিকে এতটা ঐক্যবদ্ধ আগে কখনো দেখেননি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.