উপজেলা নির্বাচন এমপি ইবরাহিমের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

0
24
মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ফজলুল করিম সাঈদীর পক্ষে প্রচারে অংশ নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের বিরুদ্ধে।

বিভিন্ন সামাজিক অনুষ্ঠান ও সভায় ইবরাহিমের সরাসরি ভোট চাওয়ার অভিযোগ এনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাফর আলম বৃহস্পতিবার রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দেন।

এতে বলা হয়, ২৩ এপ্রিল প্রার্থিতা যাচাইয়ের পর থেকে স্থানীয় সংসদ সদস্য সৈয়দ মুহাম্মদ ইবরাহিম চেয়ারম্যান প্রার্থী ফজলুল করিম সাঈদীর সঙ্গে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান ও সভায় অংশ নিচ্ছেন। সরকারি প্রটোকল ব্যবহার করে তাঁর ভোট চাওয়া আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। এ পরিস্থিতিতে এখানে সুষ্ঠু, শান্তিপূর্ণ, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। বিষয়টি তদন্ত করে সৈয়দ ইবরাহিমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন জাফর আলম।

অভিযোগ অস্বীকার করে সৈয়দ ইবরাহিম বলেন, প্রতীক বরাদ্দের পর প্রচার শুরু হয়। এখনও প্রতীক বরাদ্দ হয়নি। তার আগে এ ধরনের অভিযোগ ভিত্তিহীন।

রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ বলেন, অভিযোগের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

চকরিয়ায় আগামী ২১ মে দ্বিতীয় ধাপে ভোট গ্রহণ হবে। ৩০ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের পর ২ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান পদে ৭ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.