আইপিএলে উইকেট শিকারে শীর্ষে মোস্তাফিজ

0
171
মোস্তাফিজুর রহমান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসরে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসে খেলছেন মোস্তাফিজুর রহমান। চলতি আসরে পাঁচ ম্যাচের মধ্যে তিনটিতে জিতেছে ক্যাপ্টেন কুলের দল। আর রেকর্ড চ্যাম্পিয়নদের এই তিন জয়ে বড় অবদান দ্য ফিজের। দলের জয়ে বল হাতে দারুণ অবদান রেখেছেন কাটার মাস্টার।

চেন্নাইয়ের হয়ে প্রথম তিন ম্যাচে বল হাতে তার শিকার ছিল ৭ উইকেট। এরপর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভিসা সংক্রান্ত কাজে এই পেসারকে বাংলাদেশে ফিরতে হয়। এতে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হয়ে চতুর্থ ম্যাচটি খেলা হয়নি তার। এরপর কাজ শেষেই রোববার (৭ এপ্রিল) দলের সঙ্গে যোগ দেন তিনি।

এক ম্যাচ বিরতি দিয়ে সোমবার (৮ এপ্রিল) ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নেমেই চমক দেখান টাইগার এই পেসার। বল হাতে ৪ ওভারে ২২ রান খরচায় তার শিকার ২ উইকেট। নিজের অষ্টম ও নবম উইকেট শিকারের পর ফের পার্পল ক্যাপ ফিরে পান দ্য ফিজ। টাইগার এই পেসারের তোপের মুখে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৭ রানের বেশি করতে পারেনি কেকেআর।

এদিন জোড়া উইকেট শিকার করে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের চলতি আসরে ৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে শীর্ষে ফিজ। সমান ম্যাচে ৮ উইকেট নিয়ে তালিকার দুইয়ে ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহাল।

এর আগে, আইপিএলের উদ্বোধনী ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্সের বিপক্ষে ২৯ রান খরচায় ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন দ্য ফিজ।

এদিকে ঈদের পরই ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। তবে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত চেন্নাইয়ের হয়ে আইপিএল খেলার এনওসি (অনাপত্তিপত্র) রয়েছে বাঁহাতি এই পেসারের। যে কারণে আগামী ১৪ এপ্রিল মুম্বাই, ১৯ এপ্রিল লখনৌ, ২৩ এপ্রিল ফের লখনৌ, ২৮ এপ্রিল হায়দরাবাদের বিপক্ষে মোস্তাফিজকে পাবে চেন্নাই।

এরপর ১ ও ৫ মে পাঞ্জাবের বিপক্ষে, ১০ মে গুজরাট, ১২ মে রাজস্থান, ১৮ মে ব্যাঙ্গালুরুর বিপক্ষে খেলবে চেন্নাই। তবে এই ম্যাচগুলোতে ফিজের সার্ভিস পাবে না চেন্নাই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.