অর্থের অভাবে অ্যাম্বুলেন্স মেলেনি, সন্তানের লাশ ব্যাগে নিয়ে ফিরলেন বাবা

0
87
ব্যাগে করে সন্তানের লাশ বহন করা অসীম দেব শর্মা (শার্ট পরিহিত)।

টাকার অভাবে অ্যাম্বুলেন্স জোগাড় করতে না পেরে মৃত শিশুকে ব্যাগে নিয়ে শিলিগুড়ি থেকে কালিয়াগঞ্জে ফিরলেন এক বাবা। মর্মস্পর্শী এ ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে।

স্থানীয় সূত্রে জানা যায়, কালিয়াগঞ্জ ব্লকের মুস্তাফানগর গ্রামপঞ্চায়েতের ডাঙ্গিপাড়া গ্রামের বাসিন্দা অসীম দেব শর্মার স্ত্রী যমজ সন্তানের জন্ম দেন। পাঁচ মাস পর দুই শিশুই অসুস্থ হয়ে পড়ে। গত ৭ মে তাদের দুই জনকে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাদের রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পরে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় ওই দুই শিশুকে। গত ১১ মে এক শিশুকে নিয়ে বাড়ি ফিরে আসেন অসীম দেব শর্মার স্ত্রী। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে অন্য শিশুর মৃত্যু হয়।

টাকার অভাবে অ্যাম্বুলেন্স ভাড়া করতে পারেনি অসীম। তাই রোববার ভোরে মৃত সন্তানের লাশ ব্যাগে ভরে শিলিগুড়ি থেকে বেসরকারি বাসে উঠে রায়গঞ্জ এসে পৌঁছান। সেখান থেকে আরেকটি বাসে চেপে কালিয়াগঞ্জে পৌঁছান।

অসীম পেশায় একজন শ্রমিক। তিনি বলেন, চিকিৎসা করাতে গিয়ে সব টাকা শেষ হয়ে গিয়েছে। ছেলের মৃতদেহ নিয়ে আসার জন্য অ্যাম্বুলেন্সের ভাড়া দিতে হতো ৮ হাজার টাকা। কিন্তু টাকা তো নেই। তাই কাঁধের ব্যাগে ছেলের লাশ ভরে নিয়ে শিলিগুড়ি থেকে বাসে উঠি। কালিয়াগঞ্জে বিবেকানন্দ মোড়ে নামার পর গৌরাঙ্গ দাস নামে একজনের সঙ্গে যোগাযোগ করি। তিনি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে দেন। তাতেই বাড়ি ফিরি।

বিজেপি কর্মী গৌরাঙ্গ দাস বলেন, এটা খুবই কষ্টদায়ক ঘটনা। ঘটনার খবর পেয়ে রাজনৈতিকভাবে নয়, মানবিকতার খাতিরে একটি অ্যাম্বুলেন্স পাঠানোর ব্যবস্থা করেছি। যেন মৃত শিশুটিকে অ্যাম্বুলেন্সে নিয়ে যেতে পারে তার অসহায় বাবা।

অন্যদিকে, এ নিয়ে তৃণমূলের স্থানীয় ব্লক সভাপতি নিতাই বৈশ্য বলেন, ঘটনাটি খুবই বেদনাদায়ক। আগে জানতে পারলে অবশ্যই ব্যবস্থা নিতাম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.