১০০ ঘণ্টায় ১ কোটি মিনিট স্ট্রিমিং, রেকর্ড গড়ল ‘মাইশেলফ অ্যালেন স্বপন’

0
182

মুক্তির পর থেকে ১০০ ঘণ্টার মধ্যে ১ কোটি মিনিট স্ট্রিমিং হয়েছে চরকি অরিজিনাল সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’। চরকির সব ধরনের স্ট্রিমিং রেকর্ড ভেঙে দিয়েছে শিহাব শাহীনের সিরিজটি।

চরকির সব ধরনের স্ট্রিমিং রেকর্ড ভেঙে দিয়েছে ‘মাইশেলফ অ্যালেন স্বপন’ছবি : চরকি

২১ এপ্রিল চাঁদরাতে মুক্তি পেয়েছে ‘মাইশেলফ অ্যালেন স্বপন’। বাংলাদেশের প্রথম স্পিন-অফ সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’ করেছেন পরিচালক শিহাব শাহীন।

২০২২ সালের পবিত্র ঈদুল আজহায় মুক্তি পাওয়া আলোচিত চরকি অরিজিনাল সিরিজ ‘সিন্ডিকেট’-এর জনপ্রিয় চরিত্র ছিল অ্যালেন স্বপন। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় দেওয়া বেশ কিছু সংলাপ ও দারুণ অভিনয় দিয়ে চরিত্রটি হয়েছিল দর্শকপ্রিয়।

‘মাইশেলফ অ্যালেন স্বপন’–এ মিথিলা
‘মাইশেলফ অ্যালেন স্বপন’–এ মিথিলা, ছবি : চরকি

চরকি অরিজিনাল সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’-এ নাম ভূমিকায় অভিনয় করেছেন নাসির উদ্দিন খান। সেই সঙ্গে আছেন রাফিয়াত রশিদ মিথিলা, সুমন আনোয়ার, আবদুল্লাহ আল সেন্টু, রফিউল কাদের রুবেল, অর্ণব ত্রিপুরা, মিশকাত মাহমুদ, আইমন শিমলা, ফরহাদ লিমন, জাহিদ ইসলাম, সাজু মাহাদিসহ আরও অনেকে।

এত অল্প সময়ে সিরিজটি এত মানুষ দেখেছে, এটা নিয়ে বেশ আপ্লুত নাসির উদ্দিন খান। তিনি বলেন, ‘অ্যালেন স্বপন চরিত্রটির সঙ্গে নাসির উদ্দিন খানের তেমন কোনো মিল নেই। তবে চরিত্রটি আমার খুব পছন্দের। অ্যালেন স্বপন চরিত্রটা যে মানুষ এত ভালোবেসে ফেলবে, এটা আমি কল্পনাও করিনি। অনেক পোস্ট, লেখা, ফোন কল, খুদে বার্তা, অনেক শুভকামনা পাচ্ছি। আড়ালে চোখ মোছা ছাড়া এ আনন্দ-অনুভূতির কথা কোনো ভাষায় বোঝাতে পারব না।’

অভিনয় দিয়ে নিজের স্থান যেন আরও পক্ত করে নিলেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। মুক্তির পর থেকে প্রশংসার ভাসছেন তিনি। মিথিলা বলেন, ‘এটা পুরো টিমওয়ার্কের কারণে সম্ভব হয়েছে। সেই সঙ্গে আমার চরিত্রটাও খুব ইন্টারেস্টিং ছিল। দর্শক এত কম সময়ে সিরিজটি এত এত দেখছে, ভেবেই ভালো লাগছে।’

পরিচালক শিহাব শাহীন বরাবরের মতোই মুনশিয়ানা দেখিয়েছেন তাঁর নির্মাণে। তিনি বলেন, ‘দর্শক দেখলে, পছন্দ করলেই আমাদের নির্মাণ পূর্ণতা পায়। “সিন্ডিকেট” করার সময় ভাবিনি অ্যালেন স্বপন চরিত্রটা এত জনপ্রিয় হবে। নাসিরের ক্রেডিট যে, তিনি চরিত্রটিকে ভিন্ন মাত্রা দিয়েছেন। সেই সঙ্গে পুরো টিমকে ধন্যবাদ।’

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘অ্যালেন স্বপন চরকিতে একটি মাইলস্টোন প্রোডাকশন হয়ে থাকবে। খুব অল্প সময়ে এত মানুষের ভালোবাসা পাচ্ছে, তাতে বাংলাদেশের প্রথম স্পিন-অফ সিরিজ, আমরা মুগ্ধ। ১ কোটি মিনিট স্ট্রিমিংসহ কনকারেন্ট ইউজার ও চরকির সাবস্ক্রিপশনে “মাইশেলফ অ্যালেন স্বপন” সব রেকর্ড ছাড়িয়েছে। দর্শকের এমন সাড়া চরকির জন্য অন্য রকম দৃষ্টান্ত। সিরিজের পরিচালক, অভিনয়শিল্পী, কলা-কুশলীসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন।’

শিহাব শাহীন ও রবিউল আলম রবির গল্পে ‘মাইশেলফ অ্যালেন স্বপন’-এর চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সিনেমাটোগ্রাফার হিসেবে ছিলেন কামরুল ইসলাম শুভ আর এডিট ও কালার করেছেন রাশেদুজ্জামান সোহাগ। মিউজিক করেছেন খৈয়াম সানু সন্ধি।

‘মাইশেলফ অ্যালেন স্বপন’ সিরিজে শায়লা চরিত্রে মিথিলা
‘মাইশেলফ অ্যালেন স্বপন’ সিরিজে শায়লা চরিত্রে মিথিলা, ছবি: চরকি

চট্টগ্রামের ইয়াবা সম্রাট থেকে সিন্ডিকেটের মানি লন্ডারিংয়ের মূল হোতা হয়ে ওঠার জার্নি উঠে আসবে ৭ পর্বের সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’-এ। ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে হয়েছে সিরিজটির দৃশ্য ধারণ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.