১০০ ফুট নিচে পড়ে বেঁচে গেল শিশু

0
101
পর্যটকদের কাছে সবচেয়ে আকর্ষণীয় স্থান গ্র্যান্ড ক্যানিয়নের নর্থ রিমরয়টার্স ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের গ্র্যান্ড ক্যানিয়ন প্রকৃতির এক অপার বিস্ময়। সৌন্দর্য ও ‘বিপদ’ যেন হাত ধরাধরি করে রয়েছে। পরিবারের সদস্যদের সঙ্গে সেখানে বেড়াতে গিয়ে প্রায় ১০০ ফুট নিচে পড়ে যায় ১৩ বছরের এক শিশু। পরে তাকে জীবিত উদ্ধার করা হয়েছে।

৮ আগস্ট গ্র্যান্ড ক্যানিয়নের অন্যতম আকর্ষণীয় স্থান নর্থ রিমে এ ঘটনা ঘটে। উদ্ধার করা ওই শিশুর নাম উইয়াট কাফম্যান। তার বাড়ি নর্থ ডাকোটা অঙ্গরাজ্যে।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, দুই ঘণ্টার চেষ্টায় কাফম্যানকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে গ্র্যান্ড ক্যানিয়ন ন্যাশনাল পার্কের একটি উদ্ধারকারী দল। পরে তাকে হেলিকপ্টারে লস অ্যাঞ্জেলেস হাসপাতালে ভর্তি করা হয়। তার ৯টি কশেরুকা ভেঙে গেছে। প্লিহা ফেটেছে। হাত ভেঙেছে এবং ফুসফুস ক্ষতিগ্রস্ত হয়েছে।

একটি স্থানীয় টেলিভিশন চ্যানেল কেপিএনএক্সকে উইয়াট জানায়, একবারে প্রান্তে চলে গিয়েছিল সে, যাতে অন্যরা ছবি তুলতে পারে।

শিশুটির ভাষ্যমতে, সে অনেকটা বসে পড়ে এক হাত দিয়ে একটি পাথর আঁকড়ে ধরেছিল। যখন পাথর থেকে হাত সরে যায়, সে নিচে পড়তে থাকে।

‘পড়ে যাওয়ার পর আর আমার কিছু মনে নেই’, বলেছে উইয়াট। ছেলে উইয়াটকে উদ্ধারে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান বাবা ব্রেইন কাফম্যান। তিনি নর্থ ডাকোটার বাড়িতে ছিলেন। বাকি সদস্যরা গ্র্যান্ড ক্যানিয়নে বেড়াতে গিয়েছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.