সিনেমায় কাঁঠাল রহস্য

0
110
কাঁঠাল

কাঁঠাল’; একটি কাঁঠাল রহস্য! একটি সামাজিক কমেডি ধাঁচের হিন্দি ভাষার আসন্ন বলিউড সিনেমা। যে সিনেমার কাহিনি গড়ে উঠেছে মিষ্টি ফল কাঁঠাল নিয়ে। কী ব্যাপার, কাঁঠাল নিয়ে কাহিনি? এ আবার কেমন কাহিনি! হ্যাঁ, একজন বিধায়কের বাড়ির গাছ থেকে একজোড়া কাঁঠাল চুরি গেছে। আর সেই ঘটনার তদন্তের জন্য ডাক পড়ে তরুণ পুলিশ কর্মকর্তা মহিমার ওপর। কাঁঠালচোর আর চুরি যাওয়া কাঁঠাল খুঁজে বের করার দায়িত্ব নেন তিনি। তবে তদন্তে নেমে একের পর এক জট খুলতে থাকে নতুন নতুন রহস্যের। সেই সঙ্গে উঠতে থাকে নানা প্রশ্ন।

সব মিলিয়ে একজোড়া কাঁঠাল খুঁজে বের করতে রীতিমতো হিমশিম খান মহিমা। এই সিনেমায় কাঁঠালকে আসলে রূপক হিসেবে দেখানো হয়েছে। ছবিতে বলতে চাওয়া হয়েছে, বিধায়কের এই সামান্য সম্পত্তিই যদি নিরাপদে না থাকে, তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? তবে শেষমেশ কাঁঠাল কি পাওয়া গেল? সে উত্তর মিলবে দকাঁঠাল’ ছবিটি দেখার পরেই। এ ছবিতে পুলিশ কর্মকর্তা মহিমার চরিত্রে অভিনয় করেছেন দদঙ্গল কন্যা’ খ্যাত সানিয়া মালহোত্রা। পর্দায় ‘মহিমা’হয়ে উঠতে সানিয়াকে বেশ পরিশ্রম করতে হয়েছে। এই ছবিতে কাজ করার আগে পুলিশ কর্মকর্তার কাজকর্ম পর্যবেক্ষণ করার জন্য বেশ খানিকটা সময় থানায় কাটিয়েছেন তিনি।

এ ছাড়া চরিত্রের প্রয়োজনে আঞ্চলিক ভাষাও রপ্ত করতে হয়েছে তাঁকে। সব মিলিয়ে এটা সানিয়ার ক্যারিয়ারের জন্য বেশ চ্যালেঞ্জিং কাজ ছিল। ‘দঙ্গল’-এর পর আর তাঁকে পেছন ফিরে তাকাতে হয়নি। ‘মীনাক্ষী সুন্দরেশ্বর’, ‘লাভ হোস্টেল’-এর মতো ছবিতে অভিনয় করে সবার নজর কাড়েন সানিয়া মালহোত্রা। সর্বশেষ ‘হিট: দ্য ফার্স্ট কেস’ছবিতে তাঁকে পর্দায় দেখা গেছে। রহস্য-রোমাঞ্চধর্মী ছবিটিতে রাজকুমার রাওয়ের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন তিনি।

এবার ‘কাঁঠাল’ছবির মধ্য দিয়ে দীর্ঘদিনের ইচ্ছা পূরণ করতে চলেছেন। সানিয়া মালহোত্রা ছাড়া এ ছবিতে আরও অভিনয় করেছেন অনন্ত জোশি, বিজয় রাজ, রাজপাল যাদব, নেহা সরফ প্রমুখ। যশোবর্ধন মিশ্র পরিচালিত ও বালাজি মোশন পিকচার্সের ব্যানারে ১ ঘণ্টা ৫৫ মিনিট ব্যাপ্তির দকাঁঠাল’ ছবিটি ১৯ মে নেটফ্লিক্সে মুক্তি পাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.