সাকিবের রংপুরকে কাঁদিয়ে ফাইনালে তামিমের বরিশাল

0
60
তামিমের বরিশাল

চলমান বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে প্লে-অফ নিশ্চিত করেছিল রংপুর। কিন্তু দুই বার ফাইনালের সুযোগ কাজে লাগাতে পারেনি সাকিব-সোহানরা। বিপরীতে লড়াই করে ফাইনালের টিকিট পেয়েছে তামিমের বরিশাল। দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে রংপুরকে ছয় উইকেটে হারিয়ে ফাইনালে কুমিল্লার সঙ্গী বরিশাল।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) হাইভোল্টেজ ম্যাচে টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বরিশাল। প্রথমে ব্যাট করতে নেমে বরিশালকে ১৫০ রানের সহজ লক্ষ্য দেয় রংপুর। ৯ বল এবং ছয় উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল। সেই সঙ্গে দ্বিতীয়বারের মতো ফাইনালের টিকিট পেল বরিশাল।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে দেখে শুনে খেলতে থাকেন বরিশালের দুই ওপেনার তামিম ইকবাল এবং মেহেদী হাসান মিরাজ। তবে ইনিংস বড় করতে পারেননি দুজনের কেউই। ৮ বলে ১০ রান করে তামিম আউট হলে, ১৪ বলে ৮ রান করে তাকে সঙ্গ দেন মিরাজ।

সৌম্যকে সঙ্গে নিয়ে দলকে ফাইনালের পথে এগিয়ে নিতে থাকে মুশফিক। ১৮ বলে ২২ রান করে আউট হন সৌম্য। এরপর ব্যাটিংয়ে এসে দ্রুত রান তুলতে থাকেন কাইল মায়ার্স। ১৫ বলে ২৮ রান করে এই ক্যারিবিয়ান তারকা আউট হলেও এক প্রান্ত আগলে রাখেন মুশফিক।

শেষ পর্যন্ত ডেভিড মিলারের ১৮ বলে ২২ রান এবং মুশফিকের ৩৮ রানের দায়িত্বশীল ইনিংসে ভর করে ৯ বল এবং ছয় উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল।

রংপুরের হয়ে সর্বোচ্চ দুই উইকেট শিকার করেন আবু হায়দার রনি। এ ছাড়াও ফজল হক ফারুকি এবং মোহাম্মদ নবি একটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দলটি। ইনিংসের দ্বিতীয় ওভারে ৫ বলে ২ রান করে আউট হন শেখ মাহেদী। একই ওভারে শেষ বলে সাকিবকে আউট করে উল্লাসে ভাসে বরিশাল।

৪ বলে ১ রান করে সাজঘরে ফেরেন এই তারকা ক্রিকেটার। এরপর রনি তালুকদার (৮) এবং নিকোলাস পুরান আউট হয় তিন রান করে। ২২ বলে ২৮ রান করে নিশাম আউট হলে মাত্র ৪৮ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপাকে পড়ে রংপুর।

তবে মোহাম্মদ নবিকে সঙ্গে নিয়ে রান তোলার চেষ্টা করেন নুরুল হাসান সোহান। কিন্তু ইনিংস বড় করতে পারেনি কেউই। ১৫ বলে ১২ রান করে নবি আউট হলে, ১৪ বলে ১৭ রান করে তাকে সঙ্গ দেন সোহান।

শেষ দিকে রংপুর শিবিরে হাল ধরেন শামীম পাটোয়ারী। ১৯তম ওভারে ২৬ রান তুলে ২০ বলে ফিফটি তুলে নেন শামীম। শেষ পর্যন্ত শামীমের ৪৯ বলে ৫৯ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ১৪৯ রানের লড়াকু পুঁজি পায় রংপুর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.