আগুন লাগার ‘গুজবে’ লাফ দিয়ে আরেক ট্রেনে কাটা পড়ে বহু হতাহত

0
64
কালাজারিয়া রেলস্টেশনে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

ভারতের ঝাড়খণ্ডের কালাজারিয়া রেলস্টেশনে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। বুধবার সন্ধ্যায় এই স্টেশনটিতে ট্রেনের নিচে কাটা পড়ে বহু মানুষ আহত ও নিহত হয়েছেন। খবর এনডিটিভির

প্রতিবেদনে বলা হয়েছে, একটি ট্রেনে আগুন লাগার ‘গুজবে’ পর রেললাইনে লাফিয়ে পড়েন যাত্রীরা। তখন আরেকটি ট্রেন তাদের ওপর দিয়ে চলে যায়।

ঠিক কতজন মানুষ আহত বা নিহত হয়েছেন সেই সংখ্যা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। তবে বহু মানুষ হতাহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

এনডিটিভি জানিয়েছে, এই দুর্ঘটনায় এখন পর্যন্ত দুইজনের মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে।

নিহত ও আহতরা ভগলপুর থেকে বেঙ্গালুরুগামী অঙ্গা এক্সপ্রেস ট্রেনের যাত্রী ছিলেন। এই যাত্রীরা ট্রেনে আগুন লাগার ‘গুজবে’ জীবন বাঁচাতে রেললাইনে নেমে গিয়েছিলেন। ঠিক তখনই আরেকটি ট্রেন তাদের চাপা দেয়। এতে অনেকে কাটা পড়েন।

একজন আধিকারিক জানান, আহতদের তাৎক্ষণিকভাবে জামতারায় আনতে মেডিকেল টিম, চারটি অ্যাম্বুলেন্স এবং তিনটি বাস পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, ঘটনার সূত্রপাত একটি গুজবকে কেন্দ্র করে। ডাউন অঙ্গ এক্সপ্রেসে আগুন লাগার খবর ছড়িয়ে পড়ে। ভয়ে হুড়োহুড়ি পড়ে যায় ওই ট্রেনের যাত্রীদের মধ্যে। আগুনের হাত থেকে রক্ষা পেতে ইমারজেন্সি চেন টেনে ট্রেন থেকে লাফিয়ে পড়েন যাত্রীরা। সেই সময় উল্টো দিক থেকে আসা ঝাঁঝা-আসানসোল লোকাল ট্রেনের নিচে কাটা পড়েছেন শতাধিক যাত্রী।

দুর্ঘটনার পর জামতাড়ার এসডিএম জানিয়েছেন, এখন পর্যন্ত আমরা দুটি মরদেহ উদ্ধার করেছি। একটি হেল্পলাইন নম্বর চালু করার জন্য আমরা রেলকে অনুরোধ জানিয়েছি। কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা তদন্তের পর জানা যাবে।

জামতাড়ার বিধায়ক ইরফান আনসারি জানিয়েছেন, ‘আমি এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছি। যারা গুজবের পেছনে রয়েছে তাদের যত দ্রুত সম্ভব খুঁজে বের করা হবে। আমরা এই ঘটনার বিষয়টি বিধানসভায় তুলব। যারা মারা গেছেন তাদের পরিচয় এখনও জানা যায়নি।

এদিকে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘অঙ্গ এক্সপ্রেসে আগুন লেগেছিল বলে একটি গুজব ছড়ায়। ট্রেনের ভিতরে কেউ চেন টানেন। জামতাড়ার কাছে অঙ্গ এক্সপ্রেস দাঁড়িয়ে যায়। সেই সময় উল্টো দিকের লাইন ধরে একটি লোকাল ট্রেন আসছিল। সেই ট্রেনে লাইন ধরে হাঁটা দুই ব্যক্তি কাটা পড়েন।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.