সর্বশেষ ১১ ম্যাচে মাত্র ৩ জয়, ‘বলার কিছু নেই’ জার্মানি কোচের

0
158
হানসি ফ্লিকের জার্মানি নিজেদের হারিয়ে খুঁজছে

টানা চার ম্যাচে জয়হীন জার্মানি। নিজেদের হারিয়ে খোঁজা দলটা এবার হেরেছে কলম্বিয়ার কাছে। ঘরের মাঠে গতকাল প্রীতি ম্যাচে কলম্বিয়ার কাছে তাদের হার ২-০ গোলে। জার্মানির বিপক্ষে এটি কলম্বিয়ার প্রথম জয়। যে জয়টা এসেছে লুইস দিয়াজ ও হুয়ান কুয়াদ্রাদোর গোলে।

মূলত গত বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া জার্মানি এখনও দিশাহীন। বিশ্বকাপের পর খেলা ৫ ম্যাচের মধ্যে তাদের জয় মাত্র ১ টিতে, পেরুর বিপক্ষে। সর্বশেষ ১১ ম্যাচে তাদের জয় মাত্র ৩টিতে। পেরু ছাড়া জয় পেয়েছে ওমান ও কোস্টারিকার বিপক্ষে।

বিশ্বকাপের পর গত মার্চে বেলজিয়ামের কাছে হারার পর হানসি ফ্লিকের জার্মানি কোনোমতে ইউক্রেনের সঙ্গে ড্র করে। এরপর তারা হারে পোল্যান্ডের কাছেও। এমন পারফরম্যান্সের পর একটা দলের কোচ আর কীই বা বলতে পারেন! জার্মানির কোচ ফ্লিকও কোনো কারণ খুঁজতে গেলেন না।

সর্বশেষ ১১ ম্যাচে জার্মানির জয় মাত্র ৩টিতে
সর্বশেষ ১১ ম্যাচে জার্মানির জয় মাত্র ৩টিতে

কলম্বিয়ার কাছে হারের পর তিনি বলেছেন, ‘অবশ্যই আমি অনেক হতাশ। কারণ, আমরা যা করতে চেয়েছিলাম, তা করতে পারিনি। কিছু বিষয় আমরা করার চেষ্টা করেছি, কিন্তু তার ফল উল্টো হয়েছে। আমি আর কী বলতে পারি? এই মুহূর্তে কিছু বলার নেই আমাদের। আমাদের বিশ্লেষণ করতে হবে, ভুল থেকে শিখতে হবে।’

ফ্লিক জার্মানির দায়িত্ব নেন ২০২১ সালে। কাতার বিশ্বকাপে এই কোচ ভালো ফল এনে দিতে পারেননি। তবে তাঁর সামনে আরও একটা সুযোগ আছে। কারণ আগামী বছরই ঘরের মাঠে ইউরো চ্যাম্পিয়নশিপ। সেই টুর্নামেন্টে শিরোপা জিতে নিশ্চয়ই বিশ্বকাপের ব্যর্থতা কিছুটা হলেও ভুলতে চাইবেন তিনি।

ফ্লিকও আশা করছেন সেপ্টেম্বরের পর থেকেই ভালো ফল আসবে, ‘বর্তমানের এই চক্রটা আমাদের ভাঙতে হবে। সেপ্টেম্বরে আমাদের ভিন্ন পারফরম্যান্স করতে হবে। তখন আমরা ভিন্ন একটি দলকে দেখতে পারব এবং ফলও আসবে। আমরা বিশ্বাস করি, আমরা খুব ভালো একটি দল ও ভালো সব ফুটবলার আমাদের আছে।’ সেপ্টেম্বরে ফ্রান্সের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে জার্মানি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.