শেখ হাসিনাকে রক্ষায় সব চক্রান্ত রুখতে হবে: মতিয়া চৌধুরী

0
89

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রক্ষায় সব চক্রান্ত রুখতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। তিনি বলেছেন, কোনো কর্মকাণ্ডে শেখ হাসিনা যেন জনবিচ্ছিন্ন না হন, সেদিকে নেতাকর্মী, সমর্থক ও অনুসারীদের সজাগ থাকতে হবে। কারণ নানা ষড়যন্ত্র হচ্ছে।

সোমবার বিকেলে চট্টগ্রাম নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য আতাউর রহমান খান কায়সারের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ এ স্মরণসভার আয়োজন করে।

স্মরণসভায় মতিয়া চৌধুরী বলেন, ‘আজ বাংলাদেশ দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে। যদিও অনেক ষড়যন্ত্র হচ্ছে, তবে শেখ হাসিনার গতি কেউ রুদ্ধ করতে পারেনি, পারবেও না। অগ্রসরমান দেশ প্রতিষ্ঠায় তিনি এগিয়ে যেতে চান। বাংলাদেশকে পৃথিবীতে সামনের সারিতে নিয়ে যাবেন– এটাই তাঁর অঙ্গীকার।’

মতিয়া চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনাম সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে। বিশ্বমঞ্চে তিনি যেভাবে সম্মানিত, তা বিরল। বঙ্গবন্ধুকে আমরা হারিয়েছি। তাই সজাগ থাকতে হবে, কোনো কর্মকাণ্ডে আমরা যেন শেখ হাসিনাকে জনবিচ্ছিন্ন না করি। তাঁর যেন কোনো ক্ষতি না হয়। ষড়যন্ত্রকারীরা ৭৫-এ সদ্য স্বাধীন দেশের গতিধারা রুদ্ধ করেছিল। আজও তারা একই চেষ্টা করছে।’

নগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রয়াত আতাউর রহমান খান কায়সারের কন্যা সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান, আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উত্তর জেলার সভাপতি এমএ সালাম, দক্ষিণ জেলার সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, মোস্তাফিজুর রহমান ও খাদিজাতুল আনোয়ার সনি, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, আওয়ামী লীগের জাতীয় নির্বাহী পরিষদ সদস্য নঈম উদ্দিন আহমদ, নগর আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম সুজন প্রমুখ।

কবরে ফুল দিয়ে শ্রদ্ধা

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য আতাউর রহমান খান কায়সারের ১৩তম মৃত্যুবার্ষিকীতে তাঁর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। নগরীর চন্দনপুরা বংশাল বাড়ির কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করেন তারা।

এর আগে সকালে মরহুমের কবরে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও মিলাদ মাহফিল, এতিমদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

আতাউর রহমান খান কায়সার ১৯৪০ সালের ৭ সেপ্টেম্বর চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারখাইন গ্রামে জন্মগ্রহণ করেন। মুজিবনগর সরকারের ১ নম্বর সেক্টরের রাজনৈতিক সমন্বয়কারী আতাউর রহমান খান কায়সার ১৯৭২ সালে গণপরিষদ সদস্য হিসেবে বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির সঙ্গে যুক্ত ছিলেন।

২০১০ সালের ৯ অক্টোবর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। তাঁর মেয়ে ওয়াশিকা আয়েশা খান এখন সংরক্ষিত মহিলা আসনের সদস্য।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.