রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন

0
30
গত মঙ্গলবার ২৩ এপ্রিল রাঙামাটি সিনিয়র জেলা নির্বাচন কার্যালয়ে জেলা নির্বাচন অফিসার মো. মনির হোসেন প্রতীক বরাদ্ধ ঘোষণা করেন।
প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা এর মধ্যদিয়ে আগামী ৮ই মে অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম ধাপের নির্বাচনে রাঙামাটি সদরসহ চার উপজেলায় সর্বমোট ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকলো। এর মধ্যে রাঙামাটি সদর উপজেলায় ৩টি পদে সর্বমোট- ১৪ জন, কাউখালীতে ৫ জন, জুরাছড়িতে ৭ জন ও বরকল উপজেলায় ৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করবেন বলে জেলা নির্বাচন অফিসার নিশ্চিত করেন।
এসময় রাঙামাটি সদর উপজেলা, বরকল উপজেলা, জুরাছড়ি উপজেলা ও কাউখালী উপজেলার প্রতিদ্বন্ধি প্রার্থীরা উপস্থিত ছিলেন।
রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে শেষ পর্যন্ত প্রার্থী রয়েছেন ১৪ জন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন মো. শাহাজাহান (কাপ পিরিচ), অন্নসাধন চাকমা (দোয়াত কলম) পঞ্চানন ভট্টাচার্য্য (জোড়া ফুল), বিপ্লব চাকমা (উট) ও সুফিয়া কামাল (ঝিমি) (আনারস) মার্কা। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন দূর্গেশ্বর চাকমা (টিউবওয়েল), চন্দ্রজিত দেওয়ান (চশমা), দয়াময় চাকমা (উড়োজাহাজ), পলাশ কুসুম চাকমা (মাইক), মো. মনিরুল ইসলাম (বই) ও মো. রিদওয়ানুল হক সেলিম (তালা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন নাসরিন ইসলাম (সেলাই মেশিন), রিতা চাকমা (প্রজাপতি) ও মনিকা আক্তার (কলস)।
কাউখালী উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১জন প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। এতে করে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করবেন মো. সামশুদ্দোহা চৌধুরী (আনারস) ও মংসুইউ চৌধুরী  (ঘোড়া)। আর ভাইস-চেয়ারম্যান পদে চারজন প্রার্থী থাকলেও অং প্রু মারমা, কে এম আসিফ নেওয়াজ, মো. ফিরোজ আহাম্মাদ নির্বাচন থেকে সরে যাওয়ায় কেবল মাত্র লা থোয়াই মারমা। এতে করে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন লা থোয়াই মারমা। আবার মহিলা ভাইস চেয়ারম্যান পদে কাউখালীতে জান্নাতুল ফেরদৌস মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় এ পদে প্রতিদ্বন্ধিতা করবেন এ্যানী চাকমা (কৃপা) (প্রজাপতি) ও নিংবাইউ মারমা (কলস)।
জুরাছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে প্রার্থী রয়েছেন ৭ জন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করবেন, সুরেশ কুমার চাকমা (দোয়াত কলম), জ্ঞানেন্দু বিকাশ চাকমা (আনারস) ও কেতন চাকমা (মোটরসাইকেল)। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন কামিনী রঞ্জন চাকমা (চশমা) ও রন্টু চাকমা (উড়োজাহাজ)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন অনিতা দেবী চাকমা (হাঁস) ও জ্যোৎস্না তালুকদার (পদ্মফুল) মার্কায় প্রতিদ্বন্ধিতা করবেন।
এছাড়া বরকল উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে প্রার্থী রয়েছেন ৬ জন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন সন্তোষ কুমার চাকমা (আনারস) ও বিধান চাকমা (দোয়াত কলম)। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন পুলিন বিহারী চাকমা (উড়োজাহাজ) ও জ্ঞান জ্যোতি চাকমা (টিউবওয়েল) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করবেন, রাখি চাকমা (সেলাই মেশিন) ও সুচরিতা চাকমা (হাঁস)।
রাঙামাটি জেলা নির্বাচন অফিসার মো. মনির হোসেন রাঙামাটি জেলার ৪টি উপজেলার প্রতিদ্বন্ধী প্রার্থীদের নির্বাচন সুষ্ঠ ও সুন্দর করতে নির্বাচন কমিশনের আচারণ বিধি মেনে চলার অনুরোধ জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.