শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র জনবল নিয়োগ

৯ম–১৬তম গ্রেডে নেবে ৪১ জন

0
94
চাকরি

শিল্প মন্ত্রণালয়ের বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) রাজস্ব খাতভুক্ত একাধিক শূন্য পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ৯ ক্যাটাগরির পদে নবম গ্রেড থেকে ১৬তম গ্রেডে ৪১ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

  • ১. পদের নাম: সহকারী প্রকৌশলী
    পদসংখ্যা: ১১
    বিভাগ ও পদ: ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (৪টি), যন্ত্র কৌশল (২টি), তড়িৎ কৌশল (২টি), মেকাট্রনিক্স (২টি) ও মেটালার্জি (১টি)
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে।
    বেতন স্কেল: ২২,০০০–৫৩,০৬০ টাকা (গ্রেড–৯)

  • ২. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি–সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কমিশন কর্তৃক নির্ধারিত নিয়োগপদ্ধতি অনুসরণপূর্বক গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

  • ৩. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি–সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কমিশন কর্তৃক নির্ধারিত নিয়োগপদ্ধতি অনুসরণপূর্বক গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ।
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
  • ৪. পদের নাম: হিসাব রক্ষণ অফিসার
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান বা ফাইন্যান্স বিষয়ে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। সংশ্লিষ্ট কাজে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

  • ৫. পদের নাম: সাব–অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার
    পদসংখ্যা: ১৪
    বিভাগ ও পদ: মেকানিক্যাল (৪টি), ইলেকট্রিক্যাল (৩টি), ইলেকট্রনিকস (২টি), মেকাট্রনিক্স (২টি), পাওয়ার (১টি), রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশন (১টি) ও সিভিল (১টি)
    যোগ্যতা: স্বীকৃত প্রতিষ্ঠান বা ইনস্টিটিউট থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা। সংশ্লিষ্ট কাজে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
    বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

  • ৬. পদের নাম: সহকারী গুদাম রক্ষণ কর্মকর্তা
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি বা যন্ত্র প্রকৌশল বিষয়ে ডিপ্লোমা। সংশ্লিষ্ট কাজে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
    বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

  • ৭. পদের নাম: কম্পিউটার অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। তফসিল-২ অনুযায়ী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হইতে হইবে।
    বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)
  • ৮. পদের নাম: নিম্নমান সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
    পদসংখ্যা:
    যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার চালনায় দক্ষতা। বিটাক কর্মচারী চাকরি প্রবিধানমালা, ২০২২–এর তফসিল-২ ও তফসিল-৪ অনুযায়ী গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

  • ৯. পদের নাম: জুনিয়র ড্রাফটসম্যান
    পদসংখ্যা:
    যোগ্যতা: এসএসসি (ভোকেশনাল) পাস বা টেকনিক্যাল ট্রেনিং সার্টিফিকেট (টিটিসি) পাস। সংশ্লিষ্ট কাজে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ১ থেকে ৬ ও ৯ নম্বর পদের ক্ষেত্রে সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৭ নম্বর পদের ক্ষেত্রে ময়মনসিংহ জেলা ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। ৮ নম্বর পদের ক্ষেত্রে মানিকগঞ্জ, ময়মনসিংহ, পিরোজপুর, চুয়াডাঙ্গা, শেরপুর, চট্টগ্রাম, ফেনী, বগুড়া, রাজশাহী ও নওগাঁ জেলার প্রার্থী আবেদন করতে পারবেন না।

এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী সব পদে আবেদন করতে পারবেন।

বয়সসীমা
২০২৩ সালের ১০ এপ্রিল সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা অন্যূন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছর। ২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৩০ বছর থাকলে ওই প্রার্থী আবেদন করার যোগ্য হবেন। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটকের কাস্টমার কেয়ার ১২১ নম্বরে অথবা vas.quary@teletalk.com.bd ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ ১ থেকে ৪ নম্বর পদের জন্য ৬০০ টাকা ও অনলাইন ফি ৬৭ টাকাসহ মোট ৬৬৭ টাকা; ৫ নম্বর পদের জন্য ৫০০ টাকা ও অনলাইন ফি ৫৬ টাকাসহ মোট ৫৫৬ টাকা; ৬ নম্বর পদের জন্য ৩০০ টাকা ও অনলাইন ফি ৩৪ টাকাসহ মোট ৩৩৪ টাকা এবং ৭ থেকে ৯ নম্বর পদের জন্য ২০০ টাকা এবং অনলাইন ফি ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা টেলিটক প্রি–পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১০ এপ্রিল থেকে ১১ মে ২০২৩, বিকেল পাঁচটা পর্যন্ত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.