লিভিভে রাশিয়ার রকেট হামলায় নিহত ৩: মেয়র

0
137
লিভিভ শহরের একটি বিধ্বস্ত ভবন

৫০টির বেশি অ্যাপার্টমেন্ট ক্ষতিগ্রস্ত বলে জানালেন মেয়র

পশ্চিম ইউক্রেনের লিভিভ শহরের একটি ভবনে রাশিয়া রকেট হামলা করেছে। এতে অন্তত তিনজন নিহত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় মেয়র আন্দ্রি সাদোভি।

তিনি বলেন, এ হামলায় আটজন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। ধ্বংসস্তূপের নিচে আরও মানুষ আটকে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর-বিবিসি

বিস্তারিত না জানিয়ে আঞ্চলিক প্রধান ম্যাকসিম কোজিটস্কি জানিয়েছেন, শহরটির একটি ‘গুরুতর অবকাঠামোতে’ হামলা করা হয়েছে। তিনি বলেন, রাশিয়ার ‘মূল লক্ষ্য ইউক্রেনের জনগণকে ধ্বংস করা। তবে আমরা জিতব।’

তবে রাশিয়ার সামরিক বাহিনী এ হামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে আন্দ্রি সাদোভি একটি ভিডিও পোস্ট করেছেন। এতে বিধ্বস্ত ভবনের ভাঙা জানালা দেখাচ্ছে। ক্ষতিগ্রস্ত গাড়ি ও ধ্বংসাবশেষ দেখা গেছে।

ভিডিও বার্তায় মেয়র বলেন, হামলায় ৫০টিরও বেশি অ্যাপার্টমেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। ধ্বংস হয়েছে ৫০টির মতো গাড়ি। তিনি জানান, কিছুক্ষণ আগে ধ্বংসস্তূপ থেকে দুজনকে টেনে আনা হয়েছে।

কয়েক মাস ধরে রাশিয়া ইউক্রেনের বিভিন্ন শহরে মিসাইল ও ড্রোন হামলা চালিয়ে আসছে। প্রায়শই বেসামরিক লক্ষ্যবস্তুতে এসে পড়ছে এসব আঘাত।

শুধুমাত্র গত সপ্তাহেই রাশিয়ার দখল করা ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর ক্রামাটোরস্কের একটি রেস্তোরাঁ ও শপিং সেন্টারে হামলায় শিশুসহ ১৩ জন নিহত হয়।

ইউক্রেনের পূর্ব ও দক্ষিণে যুদ্ধের প্রধান ফ্রন্ট লাইন থেকে শত কিলোমিটার দূরে থাকা সত্ত্বেও রাশিয়ার হামলার শিকার হচ্ছে লভিভ শহর। দুই সপ্তাহ আগে শহরটির কর্মকর্তারা জানান, একটি ড্রোন হামলায় সেখানকার গুরুত্বপূর্ণ অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.