যে কারণে নিয়োগ পেলেন শ্রীরাম

0
108
বাংলাদেশ দলের পরামর্শক শ্রীরাম।

ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপে বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ পেয়েছেন শ্রীধরন শ্রীরাম। ভারতীয় এই কোচ অস্ট্রেলিয়ায় গত বছর অনুষ্ঠিত বিশ্বকাপেও একই ভূমিকায় সাকিবদের সঙ্গে ছিলেন। নতুন করে তাকে কোচিং স্টাফে যুক্ত করার কারণ যাতে ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপের উইকেট ও কন্ডিশন সম্পর্কে স্বচ্ছ ধারণা পাওয়া যায়।

বিষয়টি নিয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘বিশ্বকাপে তার মতো একজন দলের সঙ্গে থাকলে ভালো হবে। উইকেটগুলো তার পরিচিত। কন্ডিশন সম্পর্কে অনেক তথ্য পাওয়া যাবে। এ জন্যই তাকে নেওয়া। বিশেষ করে শ্রীরামের টেকনিক্যাল সাপোর্টগুলো খুব প্রয়োজন হবে।’

টি২০ বিশ্বকাপে শ্রীরামের কাজ নিয়ে খুশি ছিলেন ক্রিকেটাররা। চন্ডিকা হাথুরুসিংহের সহকারী হিসেবেও বোর্ড তাকে নিয়োগ দিতে চেয়েছিল। কিন্তু শ্রীরাম হাথুরুসিংহের সহকারী হতে রাজি ছিলেন না। তবে বিশ্বকাপের খণ্ডকালীন চাকরিতে হেড কোচের অধীনে কাজ করতে আপত্তি নেই আইপিএলের সঙ্গে যুক্ত থাকা এই কোচের।

হাথুরুর ফুল টাইম সহকারী হতে শ্রীরামের অনীহা থাকলেও বিশ্বকাপে পরামর্শকের দায়িত্ব তিনি হেড কোচের চাওয়াতেই পেয়েছেন। খোঁজ নিয়ে জানা গেছে, বিশ্বকাপের জন্য শ্রীরামকে নিয়োগ দেওয়ার প্রস্তাব হেড কোচ হাথুরুই করেছেন।

বিশ্বকাপ চলাকালে তথ্যগত কিছু সুবিধা কাজে লাগাতে এ উদ্যোগ প্রধান কোচের। বিশেষ করে ভেন্যু কিউরেটরদের সঙ্গে শ্রীরামের ভালো যোগাযোগ রয়েছে খেলোয়াড়ি জীবন থেকে। ভিডিও অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরও শ্রীরামের সঙ্গে সহযোগিতা করতে পারবেন বলে মনে করা হচ্ছে। শ্রীরাম গুয়াহাটিতে বাংলাদেশ দলের প্রস্তুতি ম্যাচের আগে দলে যোগ দেবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.