যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড় ইডালিয়ায় নিহত ২

0
106
শক্তিশালী সাইক্লোন ইডালিয়া আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রে,ছবি: বিবিসি থেকে নেওয়া

মেক্সিকো উপসাগরে সৃষ্ট শক্তিশালী সাইক্লোন ইডালিয়া আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রের জর্জিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলে। স্থানীয় সময় গত বুধবার বিকেলে এই সাইক্লোন আঘাত হানে। এর আগে ফ্লোরিডা অঙ্গরাজ্যে আঘাত হানে।

বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, টানা বৃষ্টি হচ্ছে। বিভিন্ন জায়গায় হড়পার আশঙ্কা করা হচ্ছে। ফ্লোরিডায় দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ফ্লোরিডা হাইওয়ে পেট্রল কর্তৃপক্ষ বলেছে, স্থানীয় সময় বুধবার সকালে বৃষ্টিজনিত পৃথক ঘটনায় গাড়ির দুই আরোহী নিহত হয়েছেন।

ছবি: বিবিসি থেকে নেওয়া 

কিছু এলাকায় মানুষ পানিবন্দি হয়ে পড়েছে বলে জানিয়েছে ফ্লোরিডা কর্তৃপক্ষ। জর্জিয়ার দক্ষিণাঞ্চলে উদ্ধারকারীরা পানিবন্দিদের উদ্ধারে কাজ চালাচ্ছেন। ভিডিওতে দেখা গেছে, সমুদ্রের পানিতে ওই অঞ্চলের সড়ক তলিয়ে গেছে। সমুদ্রর তীরবর্তী এলাকাগুলোতে বন্যা দেখা দিয়েছে।

ছবি: বিবিসি থেকে নেওয়া 

গত সাত বছরে ফ্লোরিডায় আঘাত হানা চতুর্থ শক্তিশালী ঝড় ইডালিয়া। শক্তিশালী এই সাইক্লোনের কারণে ফ্লোরিডার উপকূলে ১৬ ফুট পর্যন্ত বন্যা হতে পারে বলে আভাস দেওয়া হয়েছিল। যুক্তরাষ্ট্রের জাতীয় ঘূর্ণিঝড় পূর্বাভাস কেন্দ্র আভাস দিয়েছে, ফ্লোরিডার উপসাগরীয় উপকূল, দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জর্জিয়া এবং সাউথ ও নর্থ ক্যারোলাইনার পূর্বাঞ্চলীয় অংশে বৃহস্পতিবার ১০ থেকে ২০ সেন্টিমিটার বা ৪ থেকে ৮ ইঞ্চি পরিমাণ বৃষ্টি হতে পারে। আর দুর্গম এলাকাগুলোতে এক ফুট পর্যন্ত বৃষ্টি হতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.