মেসিকে পেছনে ফেলে ইনস্টাগ্রাম আয়ে রোনালদোর হ্যাটট্রিক শিরোপা

0
110
টানা তৃতীয়বারের মতো ইনস্টাগ্রাম আয়ে শীর্ষে রোনালদো, ছবি: রয়টার্স

মাঠে তো তাঁদের প্রতিযোগিতা চলেই, ক্রীড়াবিদদের প্রতিদ্বন্দ্বিতা আছে মাঠের বাইরে। সামাজিক যোগাযোগমাধ্যমে কার অনুসারী কত বেশি, বিভিন্ন খাত থেকে কে কত আয় করেন—এসব নিয়েও ভক্ত–সমর্থকদের কি আর আগ্রহ কম মেসি–রোনালদোদের নিয়ে!

এমনই এক প্রতিযোগিতায় সব ক্রীড়াবিদকে পেছনে ফেলে টানা তৃতীয়বারের মতো প্রথম হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী টানা তৃতীয় বছরের মতো ইনস্টাগ্রামের শীর্ষ আয়ের ক্রীড়াবিদ হয়েছেন।

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সৌদি আরবের ক্লাব আল নাসরে নাম লেখানো পর্তুগিজ তারকা গত মাসেই ফোর্বস সাময়িকীর হিসাবে শীর্ষ আয়ের অ্যাথলেট হয়েছেন। ২০১৭ সালের পর যেটা তাঁর জন্য প্রথম। এবার ২০২৩ সালের ইনস্টাগ্রামে শীর্ষ আয়ের ব্যক্তি হলেন।

ইনস্টাগ্রাম থেকে আয়ে রোনালদোর চেয়ে পিছিয়ে মেসি
ইনস্টাগ্রাম থেকে আয়ে রোনালদোর চেয়ে পিছিয়ে মেসি, ছবি: রয়টার্স

তালিকাটি তৈরি করে ইনস্টাগ্রাম শিডিউলিং টুল হুপার এইচকিউ। এটা মূলত করা হয় অভ্যন্তরীণ ও উন্মুক্ত প্রাপ্ত তথ্যের ওপর। বিবেচনায় নেওয়া হয় ইনস্টাগ্রাম ও ইউটিউবে প্রতিটি পোস্টের জন্য ব্যবহারকারী কত অর্থ চাইতে পারেন, সেটার ওপর।

হুপার এইচকিউর তথ্য অনুযায়ী রোনালদো ইনস্টাগ্রামে প্রতিটি পোস্টের জন্য ৩.২৩ মিলিয়ন ডলার পান। ইনস্টাগ্রামে তাঁর অনুসারী প্রায় ৬০ কোটি। এখানেও রোনালদোর নিকটতম প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। আর্জেন্টিনার কাতার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক প্রতিটি পোস্টের জন্য পান ২.৬ মিলিয়ন ডলার।

ইন্টাগ্রাম থেকে আয়ে কিলিয়ান এমবাপ্পের চেয়ে এগিয়ে নেইমার
ইন্টাগ্রাম থেকে আয়ে কিলিয়ান এমবাপ্পের চেয়ে এগিয়ে নেইমার, ছবি: রয়টার্স

এটা শুধু এই দুই ফুটবলারকে অন্যান্য ক্রীড়াবিদের চেয়েই এগিয়ে রাখেনি, তাঁরা এগিয়ে আছেন সংগীতশিল্পী ও অভিনেত্রী সেলেনা গোমেজসহ অন্যান্য সেলিব্রিটির চেয়েও। ক্রীড়াবিদদের মধ্যে আর দুজনই শুধু এই তালিকার শীর্ষ ২০ জনের মধ্যে জায়গা করে নিতে পেরেছেন—ভারতের ক্রিকেটার বিরাট কোহলি ও ব্রাজিলের ফুটবলার নেইমার।

প্রতিটি পোস্টের জন্য পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে যা পান, এর প্রায় দ্বিগুণ অর্থ পান নেইমার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.