মেলবোর্নে ৬৫ নারীকে পাঠানো হলো ব্যবহৃত কনডম, তদন্তে পুলিশ

0
80
মেলবোর্ন পুলিশ, প্রতীকী ছবি: রয়টার্স

অস্ট্রেলিয়ার মেলবোর্নে অন্তত ৬৫ নারীর ঠিকানায় ডাকযোগে ব্যবহৃত জন্মনিরোধক (কনডম) পাঠানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অস্ট্রেলিয়ার পুলিশ তদন্ত শুরু করেছে।

ব্যবহৃত কনডম পাওয়া নারীরা সবাই দক্ষিণ-পূর্ব ও পূর্ব মেলবোর্নের বাসিন্দা। তাঁদের ঠিকানায় হাতে লেখা বার্তাসহ কনডমগুলো পাঠানো হয়েছে।

পুলিশের ধারণা, ওই নারীদের লক্ষ্য করেই কেউ এসব জিনিস ডাকযোগে পাঠিয়েছেন। কারণ, এসব জিনিস পাওয়া সব নারীই ১৯৯৯ সালে কিলব্রেদা কলেজ প্রাইভেট গার্লস স্কুলে পড়েছেন বলে মনে করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, গত মার্চে প্রথম একজন নারী এই অভিযোগ জানিয়েছিলেন। আর সর্বশেষ গত সোমবার এমন অভিযোগ পাওয়া গেছে।

মেলবোর্নের হেরাল্ড সান পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, ওই নারীদের ধারণা, তাঁদের ঠিকানা স্কুলের পুরোনো স্মারক থেকে কেউ সংগ্রহ করে থাকতে পারেন।

ব্রি ওয়াকার নামের একজন নারী হেরাল্ড সানকে জানিয়েছেন, ডাকে এগুলো পাওয়ার পর তিনি রাতে ঘুমাতে পারেননি। চিঠিতে হাতে লেখা বার্তা ছিল। পরে তিনি বন্ধুদের সঙ্গে যোগাযোগ করেছেন যে তাঁরাও এমন জিনিস পেয়েছেন কি না।

পুলিশের বিশ্বাস, অধিকাংশ নারীই একাধিক চিঠি পেয়েছেন। যার সব কটিতে ব্যবহৃত কনডম সংযুক্ত করা ছিল।

এ ঘটনা নিয়ে তদন্ত চলছে। এ ব্যাপারে যে কাউকে তথ্য দিয়ে এগিয়ে আসতে আহ্বান জানিয়েছে পুলিশ। আজ বুধবার পুলিশের এই মামলার বিস্তারিত তথ্য জানানোর কথা।

কিলব্রেদা কলেজ একটি স্বাধীন ক্যাথলিক গার্লস স্কুল। ব্রিজিডিন সিস্টারস ১৯০৪ সালে স্কুলটি প্রতিষ্ঠা করেন। এই স্কুলে প্রায় ৯০০ শিক্ষার্থী নথিভুক্ত আছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.