মধুর সমস্যায় নিউজিল্যান্ড

0
88
ইনজুরি কাটিয়ে ম্যাচে ফিরতে প্রস্তুত কেন উইলিয়ামসন ও টিম সাউদি।

প্রতিপক্ষের ওপর রীতিমতো সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচ খেলেছে নিউজিল্যান্ড। ইংল্যান্ডকে ৯ উইকেটে হারানোর পর নেদারল্যান্ডসের বিপক্ষে ৩২২ রানের পাহাড়। সেই সঙ্গে কিউই বোলাররাও বেশ ভালো করছেন। এ অবস্থায় বাংলাদেশের বিপক্ষে পরের ম্যাচে মধুর সমস্যায় পড়েছে তাসমানপাড়ের দলটি।

ইনজুরি থেকে রিহ্যাবের পর এই মুহূর্তে ম্যাচ খেলার জন্য প্রস্তুত তাদের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। সেই সঙ্গে দলের অভিজ্ঞ পেসার টিম সাউদিও একাদশে ফেরার সবুজ সংকেত দিয়ে রেখেছেন। এখন কাকে বাদ দিয়ে কাকে দলে রাখবে টিম ম্যানেজমেন্ট?

এমনিতে তিন নম্বরে ব্যাট করেন অধিনায়ক উইলিয়ামসন। সে জায়গায় আগের দুই ম্যাচে ব্যাট করেছেন রাচিন রবীন্দ্র। এ মুহূর্তে তাঁর যে ফর্ম, তাতে কোনোভাবেই একাদশের বাইরে তাঁকে রাখার চিন্তা করবে না নিউজিল্যান্ড। তাহলে ব্যাটিং অর্ডারে কোথায় জায়গা হবে রাচিনের? পেস অ্যাটাকে টিম সাউদি ফিরলে বাদ পড়বেন কে?

অন্য দলগুলো যেখানে ১৫ জনের স্কোয়াড নিয়ে বিশ্বকাপ শুরু করেছে, নিউজিল্যান্ড সেখানে ১২ জনকে পেয়েছিল। কেন উইলিয়ামসন, টিম সাউদি ও লকি ফার্গুসন শুরুতে ফিট ছিলেন না। টপ অর্ডারে ডেভন কনওয়ে, উইল ইয়াং আর রাচিন রবীন্দ্রকে নিয়ে খেলতে নেমেছিল তারা। নেদারল্যান্ডসের বিপক্ষে ইয়াং স্পিন দারুণ খেলেছেন। তাঁর ৭০ রানের ইনিংসে স্পিনারদের কাছ থেকে ৩৮ বলে ৩৯ এসেছে। তাই বাংলাদেশের বিপক্ষে উইল ইয়াংকে বসিয়ে রাখার কোনো চিন্তা নেই নিউজিল্যান্ডের।

সে ক্ষেত্রে একটা অপশন এমন হতে পারে, মার্ক চ্যাপম্যানকে বসিয়ে কেন উইলিয়ামসনকে জায়গা করে দেওয়া এবং রাচিনকে চার কিংবা ছয় নম্বরে ব্যাটিংয়ে নামানো। কিন্তু সমস্যা দেখা দেবে পেস বোলিং অ্যাটাকের ক্ষেত্রে। সেখানে টিম সাউদি, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট আর লকি ফার্গুসনের মধ্য থেকে বাংলাদেশের বিপক্ষে একাদশে থাকবেন কে– সে সিদ্ধান্ত নিয়ে অবশ্যই ঘাম ছুটবে টিম ম্যানেজমেন্টের।

প্রথম দুটি ম্যাচে ছয় উইকেট পাওয়া ম্যাট হেনরিকে সহজে বসিয়ে রাখা যাবে না। বাংলাদেশের বিপক্ষে লকি ফার্গুসনের রেকর্ড বেশ ভালো। তাই সাউদির জায়গায় ফার্গুসনকেই দেখা যেতে পারে একাদশে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.