ভারত বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

0
98

বিশ্বকাপের একশ দিনের ক্ষণগণনা শুরু হলো মঙ্গলবার। এই দিনে বহুল প্রতীক্ষার অবসান ঘটিয়ে ওয়ানডে বিশ্বকাপের সূচি প্রকাশ করলো আয়োজক ভারতের ক্রিকেট সংস্থা বিসিসিআই। মুম্বাইয়ের পাঁচ তারকা হোটেল সেন্ট রেজিসে সূচি ঘোষণা করা হয়।

বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ৫ অক্টোবর। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্সআপ নিউজিল্যান্ড। স্বাগতিক ভারত ৮ অক্টোবর চেন্নাইয়ে প্রথম ম্যাচ খেলবে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে। ১৫ অক্টোবর আহমেদাবাদে হচ্ছে ভারত-পাকিস্তানের লড়াই।

বাংলাদেশ দলের মিশন শুরু হবে তৃতীয় দিন থেকে, ৭ অক্টোবর, ধর্মশালায় প্রতিপক্ষ আফগানিস্তান। বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৭ অক্টোবর, ধর্মশালায় প্রতিপক্ষ আফগানিস্তান। একই ভেন্যুতে ১০ অক্টোবর বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ইংল্যান্ডের সঙ্গে। চার দিন পর ১৪ অক্টোবর চেন্নাইয়ে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

আয়োজক ভারতের বিপক্ষে বাংলাদেশ খেলবে ১৯ অক্টোবর পুনেতে। ২৪ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। কোয়ালিফায়ারের এক নম্বর দলের সঙ্গে তারা খেলবে ২৮ অক্টোবর। পাকিস্তানের সঙ্গে আরেকটি হাইভোল্টেজ ম্যাচে ৩১ অক্টোবর, কলকাতায়।

দুই নম্বর কোয়ালিফায়ার দলের দিল্লিতে ৬ নভেম্বর বাংলাদেশের আরেকটি ম্যাচ। বাংলাদেশের শেষ ম্যাচ ১২ নভেম্বর অস্ট্রেলিয়ার সঙ্গে, পুনেতে। ওই দিনই ইংল্যান্ড ও পাকিস্তানের ম্যাচ দিয়ে শেষ হবে গ্রুপ পর্বের খেলা। ৪৬ দিনের এই মেগা ইভেন্ট হবে ১০টি ভেন্যুতে।

১০ দল প্রত্যেকে একে অন্যের সঙ্গে লড়বে রাউন্ড রবিন ফরম্যাটে। শীর্ষ চারটি দল নিয়ে সেমিফাইনাল হবে ১৫ ও ১৬ নভেম্বর, ভেন্যু মুম্বাই ও কলকাতা। ফাইনাল ১৯ নভেম্বর আহমেদাবাদে।

হায়দরাবাদ, আহমেদাবাদ, ধর্মশালা, দিল্লি, চেন্নাই, লখনউ, পুনে, বেঙ্গালুরু, মুম্বাই ও কলকাতায় হবে বিশ্বকাপ ম্যাচ। গুয়াহাটি, থিরুভানান্থাপুরাম, হায়দরাবাদে ২৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর ওয়ার্ম আপ ম্যাচ হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.