ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে তিন পরিবর্তন

0
89

বিশ্বকাপ শেষ নয়, তবে বিশ্বকাপে বাংলাদেশের শেষ মাচ আজ। আর শেষ ম্যাচেই কঠিন পরীক্ষা টাইগারদের। আজ শক্তিশালী অস্ট্রেলিয়ার সামনে বাংলাদেশ। সেমিফাইনালের দৌঁড় থেকে ছিটকে গেলেও বাংলাদেশের কাছে এই ম্যাচ মানরক্ষার। এই ম্যাচের ওপরই নির্ভর করছে ২০২৫ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে টাইগারদের খেলার আশা। 

এমন সমীকরণের ম্যাচে টসভাগ্যে হেরেছে ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন অসি অধিনায়ক প্যাট কামিন্স। বাংলাদেশ অধিনায়ক জানালেন, টসে জিতলে তিনিও ব্যাটিং নিতেন। আর অস্ট্রেলিয়া অধিনায়ক জানালেন, সকালে একটু সুইং মিলতে পারে তাই এমন সিদ্ধান্ত।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। চোটের কারণে অধিনায়ক সাকিব দেশে ফিরেছেন, তাই তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন আরেক অলরাউন্ডার শেখ মেহেদী হাসান। আগের ম্যাচে ৩ উইকেট নেওয়া তানজিম হাসান সাকিবের জায়গায় এসেছেন মুস্তাফিজুর রহমান। এছাড়া আগের ম্যাচ খেলা শরীফুল ইসলামের পরিবর্তে আছেন নাসুম আহমেদ। বাংলাদেশ আজ নামছে দুই পেসার ও তিন স্পিনার নিয়ে।

এদিকে পুনেতে আজ খেলছেন না গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়া বিশ্রাম দিয়েছে মিচেল স্টার্ককেও। আফগানিস্তানের বিপক্ষে ভার্টিগো সমস্যার কারণে না খেলা স্টিভ স্মিথের সঙ্গে ফিরেছেন শন অ্যাবট।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মারনাস লাবুশেন, জশ ইংলিস (উইকেটকিপার), মার্কাস স্টয়নিস, শন অ্যাবট, প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাডাম জ্যাম্পা, জশ হ্যাজলউড।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.