বান্দরবানে অভিযানে সশস্ত্র কেএনএফ সদস্য নিহত

0
22
কেএনএফ সদস্যদের ফাইল ছবি। ফেসবুক পেজ থেকে নেওয়া

পাহাড়ের সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এক সশস্ত্র সদস্য সেনাবাহিনীর অভিযানে নিহত হয়েছে। আজ সোমবার বান্দরবানের রুমা উপজেলার দুর্গম মুনলাই পাড়া এলাকায় সেনাবাহিনী এই অভিযান চালায়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, অভিযানকালে অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করেছে সেনাবাহিনী।

গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপককে অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার হলেও লুট হওয়া অস্ত্র ও টাকা উদ্ধার করা যায়নি। রুমা ও থানচিতে এমন সন্ত্রাসী কর্মকাণ্ডের পুনরাবৃত্তি রোধে ব্যাপক প্রস্তুতি নেয় আইনশৃঙ্খলা বাহিনী। দুই উপজেলার সার্বিক নিরাপত্তায় নেওয়া হয় নানা পদক্ষেপ।

গত বুধবার র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেন, কেএনএফ চাইলে শান্তির পথে ফিরতে পারে। শান্তি কমিটির সঙ্গে আলোচনার পথ বন্ধ হয়নি। এখনও আলোচনার দরজা খোলা আছে। তারা চাইলে আত্মসমর্পণ করে শান্তির পথে ফিরে আসতে পারে। এর জন্য যা প্রয়োজন সবই করা হবে।

তিনি বলেন, স্বাধীন দেশে এই অবৈধ অস্ত্রধারীদের মেনে নেওয়া সম্ভব না। তারা যতক্ষণ শান্তির পথে ফিরে না আসবে ততক্ষণ যৌথ অভিযান অব্যাহত থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.