বিশ্বকাপ জয়ী মন্টিয়েলের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ

0
99
গঞ্জালো মন্টিয়েল।

আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ডিফেন্ডার গঞ্জালো মন্টিয়েল। লা লিগার ক্লাব সেভিয়ায় খেলা ২৬ বছর বয়সী এই রাইট ব্যাক বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে জয়সূচক পেনাল্টি শটটি নিয়েছিলেন।

আকাশি-সাদাদের স্বপ্নের শিরোপা জয়ের অন্যতম ওই নায়কের বিরুদ্ধে এবার এক আর্জেন্টাইন মডেল যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন। আর্জেন্টাইন সময় বৃহস্পতিবার বাদী পক্ষের আইনজীবী আদালতে অভিযোগ দায়ের করার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাদীর আইনজীবী রাকুয়েল হার্মিদা স্থানীয় সংবাদ মাধ্যম রেডিও-১০-এর কাছে সাক্ষাৎকারে দাবি করেছেন, ঘটনা ২০১৯ সালের ১ জানুয়ারির। গঞ্জালো মন্টিয়েলের জন্মদিনের অনুষ্ঠানে দাওয়াত পেয়ে এসেছিলেন ওই মডেল। সেখানে মন্টিয়েল ও তার বন্ধুদের দ্বারা নিপীড়নের শিকার হন তিনি।

লা মাতানজা প্রশাসনের কাছে ওই সময়ই একটা অভিযোগ দায়ের করা হয়েছিল বলেও দাবি করা হয়েছে। কিন্তু মন্টিয়েল ও তার পরিবারের চাপে আইনি পদক্ষেপ নিতে পারেননি ওই নারী। মন্টিয়েলের মা ওই মডেলকে কোন আইনি পদক্ষেপে গেলে দেখে নেওয়ার হুমকিও নাকি দিয়েছিলেন।

আইনজীবী হার্মিদা দাবি করেছেন, মন্টিয়েলের সঙ্গে ভুক্তভোগী মডেলের সামান্য বন্ধুত্ব ছিল। ওই পরিচয়ের সূত্রে পরিবারের সঙ্গে সাক্ষাতের কথা বলে জন্মদিনের অনুষ্ঠানে দাওয়াত দিয়েছিলেন তাকে। আইনজীবীর মতে, আলকোহল পানে অভ্যস্ত না হওয়ায় মন্টিয়েলের জোরাজুরিতে মদ পান করে অবচেতন হয়ে পড়েন ওই মডেল।

এরপর তার উপর যৌন নিপীড়ন চালানো হয়।  ক‘জন ওই নিপীড়নের সঙ্গে যুক্ত ছিলেন বলতে পারেন না ওই নারী। তাকে নির্যাতন করার পর সেখান থেকে বের দেওয়া হয় বলে জানানো হয়েছে। মন্টিয়েল তখন আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেটে খেলেন। তিনি আর্জেন্টিনার বিশ্বকাপ, কোপা আমেরিকা ও ফিনালিজিমা জয়ী ফুটবলার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.