তামিম-হৃদয়কে প্রশংসায় ভাসালেন কোচ ডেভিড হেম্প

0
35
তামিম-হৃদয়

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের আট উইকেটের বড় জয় পেয়েছে টাইগাররা। এই ম্যাচে ৬৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন অভিষিক্ত তানজিদ হাসান তামিম। ৩৩ রান করে তাকে সঙ্গ দেন তাওহীদ হৃদয়। এই দুই ব্যাটারকে প্রশংসায় ভাসিয়েছেন ব্যাটিং কোচ ডেভিড হেম্প।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগামীকাল (রোববার) মাঠে নামবে শান্ত-লিটনরা। এর আগে শনিবার (৪ মে) গণমাধ্যমে কথা বলেছেন ব্যাটিং কোচ ডেভিড হেম্প।

এ সময় তিনি বলেন, সে (তানজিদ) উন্নতি করছে। সে ৫০ ওভারের বিশ্বকাপেও খেলেছে। সে এইচপি প্রোগ্রামের আওতায় ছিল, ফলে আমার তাকে আগে দেখার অভিজ্ঞতা আছে। সে প্রতি সপ্তাহে, প্রতি মাসেই এগোচ্ছে। ভালো সিদ্ধান্ত গ্রহণ করতে পারছে আগের চেয়ে।

‘তবে এখনও উন্নতির অনেক জায়গা আছে তার। তরুণ ক্রিকেটারদের নিজের শক্তির জায়গা প্রয়োগ করে ভালো করতে দেখার বিষয়টি দারুণ। বর্তমানে সে সঠিক পথেই এগোচ্ছে।’

টাইগারদের ব্যাটিং প্রসঙ্গে হেম্প বলেন, আমরা শুধু নিশ্চিত করতে চেয়েছি আমাদের শক্তির জায়গা অনুযায়ী যেনো আমরা খেলতে পারি। এভাবেই আমরা ক্রিকেটারদের খেলতে দেখতে চাই। আপনাকে চেষ্টা করতে হবে সঠিকভাবে মানিয়ে নিতে এবং সিদ্ধান্ত নিতে।

‘কিন্তু মাথায় রাখতে হবে, যে কাজটা আপনি ভালো করেন তা থেকে যেন দূরে সরে না যান। আমরা যদি আমাদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারি ,তাহলে প্লেয়াররা ভালো করবে এবং আমরা ম্যাচ জিততে পারব। এটাই গুরুত্বপূর্ণ ব্যাপার।’

হৃদয় পরিশ্রমের মধ্য দিয়ে ম্যাচকে এগিয়ে নেওয়ার বিষয়টি আয়ত্ত করছে বলে মন্তব্য করেন এই ব্যাটিং কোচ। তিনি বলেন, আসলে পুরো গ্রুপের ক্রিকেটাররাই দারুণ প্রতিভাবান। হৃদয় এমন একজন যে সবসময় নিজের খেলাটাকে উন্নত করতে চায়। কোচিংয়ের দিক থেকে দেখলে বিষয়টি দারুণ।

‘আপনি এমন ক্রিকেটারই চাইবেন যে খেলাকে এগিয়ে নিয়ে যেতে চায়। সে এমনই একজন। সে অনেক পরিশ্রম করে। সবসময় উন্নতির চেষ্টা করে যায়। এটাই আমরা চাই প্লেয়ারদের কাছে।’

হৃদয়ের ভয়হীন ক্রিকেট খেলা নিয়ে তিনি আরও বলেন, ফেয়ারলেস বলতে কী বুঝিয়েছেন সেটা তার ওপর নির্ভর করছে। শট খেলার ক্ষেত্রে আসলে আমরা সবাইকেই এভাবে কোচিং করাই। ইতিবাচক থাকতে বলি। ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে সবসময় ইতিবাচক মানসিকতা ধরে রাখতে বলি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.