বিপিএল নিয়ে বোমা ফাটালেন কোচ হাথুরুসিংহে

0
66
কোচ হাথুরুসিংহে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মান নিয়ে প্রশ্ন তোলা নতুন কোনো বিষয় নয়। যা নিয়ে ভক্ত-সমর্থকদের মনে আক্ষেপের শেষ নেই। এতে ব্যাপক সমালোচনার শিকার হয়েছেন বিপিএল গর্ভনিং কমিটি। এবার বিপিএল নিয়ে বোমা ফাটালেন টাইগার হেড কোচ হাথুরুসিংহে।

বিপিএল শেষ করে শ্রীলঙ্কা সিরিজে মাঠে নামবে বাংলাদেশ। তাই ছুটি শেষ করে ঢাকায় ফিরেছেন লঙ্কান হেড মাস্টার। এরপর জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে বিপিএল নিয়ে রীতিমত ক্ষোভ ঝেড়েছেন হাথুরু।

বাংলাদেশ কেন টি-টোয়েন্টিতে বিশ্বমানের দল হতে পারছে না? কোচ হিসেবে কেমন মাইন্ডসেট তৈরি করার চেষ্টা করছেন? এমন প্রশ্নের জবাবে হাথুরু বলেন, উপায় নেই তো! আমাদের একটা সঠিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। শুনতে খারাপ লাগবে, কিন্তু মাঝে মাঝে বিপিএল দেখতে গিয়ে আমি টিভি বন্ধ করে দেই। কিছু খেলোয়াড় তো কোনো ক্লাসেরই না।

বিপিএলে ভালোমানের বিদেশি খেলোয়াড় আসছেন কম। যারাও আসছেন, পুরো টুর্নামেন্ট খেলছেন না। যার যখন ইচ্ছে হুট করে চলে যাচ্ছেন আরেক টুর্নামেন্টে। খেলোয়াড়দের আসা-যাওয়ার মধ্যেই দল সাজাতে হচ্ছে। ফলে স্থিতিশীলতা থাকছে না টুর্নামেন্টের।

খেলোয়াড়দের ইচ্ছামতো আশার যাওয়ার ব্যাপারে আপত্তি জানিয়েছেন টাইগার কোচ। তিনি বলেন, এই সিস্টেম নিয়ে আমার ঘোর আপত্তি আছে। আইসিসির এটা দেখা উচিত। বোর্ডেরও আমাদের জন্য কিছু করা উচিত। নিয়মনীতি থাকা দরকার।

একজন খেলোয়াড় একটি টুর্নামেন্টে খেলছে, আবার খেলছে আরেক টুর্নামেন্টে। যেন সার্কাসের মতো। খেলোয়াড়রা সুযোগের কথা বলবে, এটা ঠিক নয়। এতে মানুষ আগ্রহ হারায়, আমি যেমন হারিয়েছি।

বিপিএলে বিদেশি ক্রিকেটাররা সুযোগ পেলেও বাংলাদেশিদের মধ্যে হাতে গোনা কয়েকজন ছাড়া কেউ সুযোগ পায় না। তাই বিসিবিকে নতুন প্রস্তাব দেন। হাথুরু বলেন, আমাদের একটা টুর্নামেন্ট দরকার যেখানে আমাদের খেলোয়াড়রা কিছু করতে পারবে-ধরুন বাংলাদেশি ব্যাটার সেরা তিনের মধ্যে ব্যাট করলো, বোলাররা ডেথে বল করার সুযোগ পেলো। তা না হলে তারা এসব কোথায় শিখবে?

তিনি আরও বলেন, আমার আদর্শ পরামর্শ হলো, বিপিএলের আগে আরেকটা টুর্নামেন্ট হোক। এখানে তো ফ্র্যাঞ্চাইজি যা চাচ্ছে, তাই করছে। আমাদের কয়েকজন সেরা খেলোয়াড়ও খেলতে পারছে না। তাহলে আপনি কিভাবে আশা করেন, আমরা অন্য দলগুলোর মতো হবো? আমি কঠিন এক যুদ্ধ করছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.