বিএনপির মহাসমাবেশ ঘিরে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

0
150
মঞ্চ তৈরি

রাত পোহালেই বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসমাবেশ। এক দফা দাবিতে শুক্রবার মহাসমাবেশ করতে চলেছে বিএনপি। এরইমধ্যে ঢাকার আশপাশ ও সারাদেশের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেছেন নয়াপল্টনে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, সারি করে দাঁড়ানো ৮টি পিকআপ। এই পিকআপ গুলোর ওপরে দড়ি দিয়ে বাঁশ বেঁধে মঞ্চ তৈরি করা হচ্ছে। মঞ্চ তৈরির কাজে ডেকোরেটরের লোকজনের সঙ্গে দলের নেতাকর্মীরাও যোগ দিয়েছেন। আর মাত্র কয়েক ঘণ্টা পরেই দলটির মহাসমাবেশ। তাই সবাই হাত লাগিয়ে কাজ করছেন। কেননা ‌শেষ মুহূর্তের প্রস্তুতিতে কোনো কমতি রাখতে চান না তারা। এই সমাবেশকে কেন্দ্র করে রাত ১০টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মঞ্চ তৈরির কাজ শুরু হয়।

এদিকে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে। এ বিষয়ে পুলিশের একজন কর্মকর্তা জানান, আমরা সারারাত এখানে অপেক্ষা করব। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় কাজ করছি।

এ সময় বিএনপি নেতাকর্মীদের দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে সরিয়ে দিতে দেখা যায়। কিন্তু একটু পরেই আবার জড়ো হতে দেখা যায় নেতাকর্মীদের। অনেকের অভিযোগ, হোটেলে অভিযান চালানো হচ্ছে। তাই কেউ গোডাউনে, কেউ ফুটপাতে, কেউ কেউ আত্মীয়ের বাসায় রাত কাটাচ্ছেন।

বরিশাল থেকে আসা ৩৩ বছর বয়সী জাহিদুল ইসলাম জানান, হোটেলে ছিলাম, পরে শুনলাম পুলিশ অভিযান চালাচ্ছে তাই এখানে চলে এলাম। ভাবছি রাতটা এখানেই থাকব। অন্তত সকালে সমাবেশে তো থাকতে পারব।

নরসিংদী থেকে আসা ২৪ বছর বয়সী রাসেল আহমেদ জানান, বাসে এসেছি। আমাদের এলাকায় অনেক জায়গায় বাস বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ঢাকায় আসা থামাতে পারেনি। আমরা কয়েক হাজার কর্মী ঢাকায় এসেছি। এক দফা দাবি সফল করেই ঘরে ফিরব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.