১৭ বছর বয়সী বার্সেলোনার ডিফেন্ডার কুবারসির রিলিজ ক্লজ ৫০ কোটি ইউরো

0
38
ম্যাচসেরার পুরস্কার হাতে বার্সেলোনার ডিফেন্ডার পাউ কুবারসি, রয়টার্স

বার্সেলোনার মূল দলে তাঁর আবির্ভাব এ বছরই। জাভি হার্নান্দেজের দলের হয়ে এখন পর্যন্ত খেলেছেন ১৫টি ম্যাচ। এই অল্প কয়টা ম্যাচ দিয়েই নিজের জাতটা খুব ভালোভাবে বোঝাতে পেরেছেন পাউ কুবারসি। ১৭ বছর বয়সী এই উঠতি তারকা ডিফেন্ডারকে তাই হাতছাড়া করতে চায়নি বার্সেলোনা। তাঁর সঙ্গে ৩ বছরের চুক্তি করেছে ক্যাম্প ন্যুয়ের ক্লাবটি।

চুক্তি অনুযায়ী কুবারসি ক্যাম্প ন্যুয়ে থাকবেন ২০২৭ সাল পর্যন্ত। গতকাল এই স্প্যানিশ সেন্টার-ব্যাকের সঙ্গে চুক্তি সম্পন্ন করে বার্সেলোনা এক বিবৃতিতে লিখেছে, ‘এফসি বার্সেলোনা ও খেলোয়াড় পাউ কুবারসি তার চুক্তির মেয়াদ বাড়ানোর জন্য একমত হয়েছে। যেটা তাকে ২০২৭ সালের ৩০ জুন পর্যন্ত ক্লাবে রাখবে।’ বার্সেলোনা কুবারসির রিলিজ ক্লজ ৫০ কোটি ইউরো ধরেছে।

এসপানিওলে জন্ম নেওয়া কুবারসির ফুটবলে হাতেখড়ি জিরোনায়। ৭ বছর বয়সে ক্লাবটির যুব দলে নাম লেখান কুবারসি। সেখানে ৪ বছর কাটানোর পর চলে যান বার্সেলোনার একাডেমিতে। ২০১৮ সালে বার্সার একাডেমিতে নাম লেখানো কুবারসি ক্লাবটির ‘বি’ দলে সুযোগ পান গত বছর।

‘বি’ দলের হয়ে ৯ ম্যাচ খেলেই জাভির নজর কাড়েন কুবারসি। এ বছরের জানুয়ারিতে জায়গা হয় মূল দলে। মূল দলে জায়গা পেয়ে অনেক দিন ধরে চলতে থাকা বার্সেলোনার রক্ষণের সংকট কিছুটা হলেও লাঘব করেছেন তিনি।

চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে অসাধারণ খেলেছিলেন কুবারসি
চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে অসাধারণ খেলেছিলেন কুবারসি এএফপি

বার্সার জার্সিতে ভালো খেলার ফল হিসেবে স্পেন জাতীয় দলেও ডাক পেয়েছেন। কলম্বিয়ার বিপক্ষে মার্চে ১-০ গোলে হেরে যাওয়া প্রীতি ম্যাচ দিয়ে স্পেন দলে অভিষেক হয় কুবারসির। সেই ম্যাচে আইমেরিক লাপোর্তের জায়গায় ৮৩ মিনিটে বদলি হিসেবে খেলতে নেমে একটি রেকর্ডও গড়েন। হয়ে যান স্পেনের জার্সিতে খেলা সর্বকনিষ্ঠ ডিফেন্ডার। কলম্বিয়ার সঙ্গে ম্যাচের দিন তাঁর বয়স ছিল ১৭ বছর ১ মাস ২৮ দিন।

এরপর স্পেনের হয়ে আরও একটি ম্যাচ খেলেন কুবারসি। অনেকেই মনে করছেন, জুনে হতে যাওয়া ইউরো ২০২৪-এর স্পেন দলেও থাকবেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.