‘বারবার দরকার, শেখ হাসিনার সরকার’ গান বাজিয়ে শোভাযাত্রায় আসছেন নেতা-কর্মীরা

0
90
মিছিল নিয়ে আওয়ামী লীগের সমাবেশে আসছেন দলের নেতা-কর্মীরা। ১৯ জুলাই, তেজগাঁও

সাউন্ডবক্সে গান বাজছে ‘বারবার দরকার, শেখ হাসিনার সরকার’। পেছনে মিছিলে স্লোগানমুখর নেতা-কর্মীরা। আওয়ামী লীগ ও তার অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মিছিল নিয়ে রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তা এলাকায় জড়ো হচ্ছেন। এখান থেকেই শুরু হবে আজ বুধবারের ‘শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা’। সেখান থেকে মহাখালী আন্তজেলা বাস টার্মিনালের সামনে পর্যন্ত শোভাযাত্রা করা হবে।

শোভাযাত্রা শুরু হওয়ার আগে হবে সমাবেশ। শোভাযাত্রায় অংশ নিতে সাউন্ডবক্সে গান বাজিয়ে, ব্যানার-ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসছেন। সাতরাস্তা এলাকায় শহীদ তাজউদ্দীন আহমদ অ্যাভিনিউতে অবস্থিত কেন্দ্রীয় ঔষধাগারের কিছুটা সামনে ট্রাকে সমাবেশের মঞ্চ করা হয়েছে। শোভাযাত্রার আয়োজক ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

আওয়ামী লীগের তৈরি সংবিধানের অধীনে নির্বাচনে যাবে না বিএনপি

শোভাযাত্রায় অংশ নিতে আওয়ামী লীগ ও তার অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীদের বেলা দুইটা থেকে মিছিল নিয়ে সাতরাস্তার দিকে আসতে দেখা যায়।

আজকের এই শোভাযাত্রায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থাকার কথা রয়েছে। শোভাযাত্রা উপলক্ষে অতিরিক্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ঢাকায় আজ বিএনপিরও কর্মসূচি রয়েছে। বিএনপি ১২ জুলাই নয়াপল্টনের সমাবেশ থেকে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ১৮ ও ১৯ জুলাই পদযাত্রা কর্মসূচি দেয়। ঘোষিত কর্মসূচি অনুযায়ী, আজ উত্তরার আবদুল্লাহপুর থেকে যাত্রাবাড়ী (চৌরাস্তা) পর্যন্ত বিএনপির পদযাত্রা হচ্ছে।

আজ ঢাকার যেসব সড়ক দিয়ে যাবে আওয়ামী লীগের শোভাযাত্রা ও বিএনপির পদযাত্রা

বিএনপির পদযাত্রার কর্মসূচি দেওয়ার পরদিন আওয়ামী লীগ দুই দিনের ‘শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা’র ঘোষণা দেয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.